শিক্ষা বিভাগে ফিরে যান

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল

মে 24, 2023 | < 1 min read

প্রকাশিত হল রাজ্যে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্সের ফল। ২০২৩ সালে জয়েন্টে প্রথম হয়েছেন মহম্মদ সাহিল আফতার। তিনি ডিপিএস রুবি পার্কের ছাত্র। দ্বিতীয় হয়েছেন ডিপিএসেরই সোহম দাস। দু’জনেই সিবিএসই বোর্ডের। এবারের জয়েন্টে ৯৯.৪% সফল পরীক্ষার্থী।

সফল পড়ুয়াদের মধ্যে ৫১,৩৪৫ জন উচ্চমাধ্যমিক বোর্ডের। আইএসসি পরীক্ষার্থী ২ ,১৪২ জন। সিবিএসই পরীক্ষার্থী ২৮,০২৭ জন। বাকি বোর্ড থেকে জয়েন্ট দিয়েছিলেন ১৫,৩৯২ জন।

তৃতীয় বাঁকুড়ার বান্দা বিদ্যালয়ের সারা মুখোপাধ্যায়। চতুর্থ হয়েছেন মেদিনীপুর কলেজিয়েট স্কুলের সৌহার্দ্য দণ্ডপাত।পঞ্চম স্থানে রয়েছেন অয়ন গোস্বামী।ষষ্ঠ স্থান অধিকার করেছেন সোসপুর নারায়ণ স্কুলের অরিত্র অম্রুত দত্ত।

সপ্তম হয়েছেন রাজস্থানের কোটা থেকে কিন্তন সাহা। অষ্টম হয়েছেন বাঁকুড়া জেলা স্কুলের সাগ্নিক নন্দী। নবম হয়েছেন রাজস্থানের কোটা থেকে রক্তিম কুণ্ডু। দশম স্থানে রয়েছেন কাটোয়ার হোলি অ্যাঞ্জেল স্কুলের শ্রীরাজ চন্দ্র।

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে রেজাল্ট দেখা যাবে। বিকেল ৪টের সময় বোর্ডের ওয়েবসাইটে থেকে ডাউনলোড করা যাবে র‍্যাঙ্ক কার্ড।

‘র‍্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করার পদ্ধতি:

১) রাজ্য জয়েন্ট পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.in এ হোমপেজে ‘WBJEE’ ট্যাব আছে। তাতে ক্লিক করুন

২) নয়া একটি পেজ খুলবে, সেখানে ‘WBJEE 2023 Result’-র লিঙ্ক আছে। তাতে ক্লিক করে পরীক্ষার যাবতীয় তথ্য দিয়ে ‘সাবমিট’ করতে হবে পরীক্ষার্থীদের।

৩) কম্পিউটার বা ফোনের স্ক্রিনে জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রাখতে পারেন।

গত ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল বাংলায়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

স্থায়ী উপাচার্য পেতে চলেছে বিশ্ববিদ্যালয়গুলি, আজ থেকে শুরু নিয়োগ
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare
উচ্চ প্রাথমিকের মেধা তালিকা প্রকাশ করল এসএসসি
FacebookWhatsAppEmailShare