বাংলা বিভাগে ফিরে যান

বাড়লো উপনির্বাচনের ভোটের হার

জুলাই 11, 2024 | < 1 min read

গতকাল বাংলার ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছে। বিকেল ৫ টা পর্যন্ত গড় ভোট পড়েছে ৬২.৭১%। বিকেল ৫টা পর্যন্ত হিসাব ছিল। সেখানে দেখা গিয়েছিল মোট ভোট পড়েছে ৬১.৭১ শতাংশ। তার মধ্যে ভোটের হার সবচেয়ে বেশি ছিল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। সেখানে বিকেল ৫টা পর্যন্ত ৬৭.১২ শতাংশ ভোট পড়েছিল। নদিয়ার রানাঘাট দক্ষিণে ভোট পড়েছিল ৬৫.৩৭ শতাংশ, উত্তর ২৪ পরগনার বাগদায় ভোট পড়েছিল ৬৫.১৫ শতাংশ এবং কলকাতার মানিকতলায় ভোট পড়েছিল ৫১.৩৯ শতাংশ।

আজ উপনির্বাচনের চূড়ান্ত ভোটের হার প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সেখানে দেখা যাচ্ছে, বুধবারের চেয়ে ভোট বেড়েছে অন্তত ৪ শতাংশ। প্রত্যেকটি কেন্দ্রেই কিছুটা করে ভোট বেড়েছে। চারটি কেন্দ্রে ভোটের মোট হার ৬৬.৯৫ শতাংশ।

বৃহস্পতিবার চূড়ান্ত যে হার প্রকাশ করা হয়েছে, তাতেও দেখা যাচ্ছে, রায়গঞ্জে ভোটের হার ৭১.৯৯ শতাংশ। রানাঘাট দক্ষিণে ভোট পড়েছে ৭০.৫৬ শতাংশ, উত্তর ২৪ পরগনার বাগদায় ভোট পড়েছে ৬৮.৪৪ শতাংশ এবং কলকাতার মানিকতলায় ভোট পড়েছে ৫৪.৯৮ শতাংশ।

আগামী ১৩ জুলাই শনিবার সকাল ৮টা থেকে ভোট গণনা। আজ সকাল ১১ টা থেকে প্রতিটি বুথে প্রিসাইডিং অফিসারের ডায়েরি পর্যবেক্ষকরা পরীক্ষা চালিয়েছে।

এক্সিট পোল অবশ্য বলছে ৪ টির মধ্যে ২ টি তৃণমূল আর ২ টি বিজেপি জিতবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

তিলোত্তমার ময়নাতদন্তে ত্রুটি নেই, জানালো এইমস
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে সুকান্ত-শুভেন্দুকে সতর্ক করলেন অমিত শাহ
FacebookWhatsAppEmailShare