বিনোদন বিভাগে ফিরে যান

মহানায়কের স্মৃতির উদ্দেশ্যে আজ ‘উত্তম স্মরণ সন্ধ্যা’

জুলাই 24, 2023 | < 1 min read

‘নায়ক’ নন, মহানায়ক। একমাত্র, অদ্বিতীয়। বাঙালির ম্যাটিনি আইডল, আবার কত দূরের হয়েও কত কাছের। এখনো টিভিতে কোনোসময়ে উত্তমবাবুর সিনেমা দিয়ে দিলে সেই চ্যানেলেই ঘুরে যায় রিমোট। আজও যার সিনেমার স্বত্ব কিনতে মরিয়া হয়ে ওঠে লেবেল কোম্পানি থেকে ওটিটি প্ল্যাটফর্ম।

বাংলার সেই রুপোলি পর্দার রাজাকে শ্রদ্ধাজ্ঞাপন করতে আজ, কলকাতার উত্তম মঞ্চে বিকাল ৫টায় একটি বর্ণময় সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করতে চলেছে ‘উত্তম মেমোরিয়াল কালচারাল কমিটি’। প্রতি বছর অনুষ্ঠিত হয় এই সন্ধ্যা। উঠে আসবে উত্তম কুমারের সঙ্গে জড়িয়ে থাকা নানান স্মৃতিকথা। কথায়, গল্পে, গানে, নাচে ফিরে শহর আবারও সাক্ষী থাকবে মহানায়কের অমর, অমোঘ টানের।

২০২২ সালের উত্তম স্মরণ সন্ধ্যায় প্রবাদপ্রতিম টেকনিসিয়ান্স শ্রী খাদু পাত্র, শ্রী তাপস দাস এবং শ্রী বিশ্বনাথ দাসকে সম্মানিত করা হয়েছিল। প্রতিবারই চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িয়ে থাকা বহু ব্যক্তিকে সম্মান জানানো হয় মঞ্চ থেকে।

৩রা সেপ্টেম্বর উত্তমকুমারের ৯৭তম জন্মদিবস উপলক্ষ্যে উত্তম মঞ্চে আরও একটি অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে। এবছর লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে প্রবাদপ্রতিম অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে। গানে গানে শ্রদ্ধা জানাবেন শ্রীকান্ত আচার্য, মনোময় ভট্টাচার্য, লোপামুদ্রা মিত্র, শ্রীরাধা বন্দোপাধ্যায়, ইন্দ্রনীল সেন, গৌরব সরকার সহ আরও অনেকে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দাদাসাহেব পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী
FacebookWhatsAppEmailShare
অস্কারের দৌড়ে সামিল ‘লাপতা লেডিস’ না ‘স্বতন্ত্র বীর সাভারকর’?
FacebookWhatsAppEmailShare
‘আমার মেয়েকে কে ফেরাবে?’, আরজি কর আবেগকে ব্যবহার করে সিনেমার ‘প্রচার’!
FacebookWhatsAppEmailShare