পরিবহণ বিভাগে ফিরে যান

আজ উদ্বোধন ৯টি বন্দে ভারতের, বাংলার দুটো

সেপ্টেম্বর 24, 2023 | < 1 min read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে একই সঙ্গে ৯টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রার সূচনা করবেন আজ। যার মধ্যে এই রাজ্য পাচ্ছে হাওড়া-পাটনা ও রাঁচি – হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। এছাড়া আজকের উদ্বধনের তালিকায় রয়েছে জয়পুর- উদয়পুর, হায়দরাবাদ- চেন্নাই, চেন্নাই – তিরুনেলভেলি, ইন্দোর- জয়পুর, পুরি-রৌরকেল্লা, জয়পুর- চণ্ডীপুর ও জাননদর – আহমেদাবাদ। এই ট্রেনগুলি নিয়ে ভারতবর্ষে মোট ৩৪টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন পরিষেবা দেবে।

পাটনা- হাওড়া বন্দে ভারত পাটনা থেকে দুপুর ১২টা ৩০ মিনিটে ছাড়বে, হাওড়ায় পৌঁছাবে ৭টা ৫০ মিনিট। স্টপেজ দেবে পাটনা সাহিব, বার, মোকামা, লক্ষ্মীসরাই জংশন, জামুই, জাসডিহ, মধুপুর, সীতারামপুর, আসানসোল জংশন, রানিগঞ্জ, অন্ডাল জংশন, দুর্গাপুর, পানাগড়, বর্ধমান, কামারকুণ্ডু স্টেশনে। পাটনা – হাওড়া জেনারেল টিকিটের দাম ১২০০ টাকা আর এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া ২৩০০ টাকা।

হাওড়া – রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস নটি রাঁচি থেকে ছাড়বে ভোর ৫টা ১৫ মিনিটে, হাওড়া পৌঁছাবে ১২টা ২০ মিনিট। স্টপেজ দেবে মুড়ি, ঝালদা, পুরুলিয়া, চান্ডিল, টাটানগর, ঘাটশিলা, ঝাড়গ্রাম, খড়গপুর স্টেশনে।

এই নিয়ে রাজ্যে মোট ৫টি বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা দেবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মেট্রো প্রকল্পের কাজের জন্য ময়দানে নতুন করে গাছ কাটা যাবে না, নির্দেশ সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
অতিরিক্ত একজোড়া মেট্রো, কাল থেকে শুরু পরিষেবা
FacebookWhatsAppEmailShare
FASTag-এর দিন শেষ? টোল ট্যাক্স দেওয়ার নিয়মে বদল
FacebookWhatsAppEmailShare