খবর বিভাগে ফিরে যান

তৃণমূলের লোকেদের নাগরিকত্ব দেওয়া হবেনা, হুঙ্কার শান্তনু ঠাকুরের

এপ্রিল 5, 2024 | < 1 min read

কোচবিহারে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছেন, বাংলার সব পরিবারের নাগরিকত্ব মোদির গ্যারান্টি। অথচ, সিএএ নিয়ে উল্টো সুর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের গলায়। ভোটপ্রচারে গিয়ে দাবি করলেন, তৃণমূলের কাউকে নাগরিত্ব দেওয়া হবে না।

শান্তনু ঠাকুরকে বলতে শোনা যায়, ‘আপনারা সেল্ফ ভেরিফিকেশন করে নাগরিকত্বের আবেদন করুন। তার পর ফিজিক্যাল ভেরিফিকেশনের সময় আমরা দেখে নেব। তখন আমাদের কাছে আসবেন। কোথায় কী করতে হবে হবে বলে দেব। কিন্তু তৃণমূলকে সঙ্গে নেবেন না। একটা তৃণমূলের লোককেও নাগরিকত্ব দেব না। তার পর ওদের খ্যামটা নাচ দেখাব। বড় বড় কথা না? দেখব মমতা বন্দ্যোপাধ্যায় কেমন করে বাঁচায় তোদের’।

তিনি বলেন, ‘CAAতে নাগরিকত্ব না নিলে পরে NRC হলে বিপদে পড়বেন। দেখা গেল BJP NRC করল না। কিন্তু ২০০ বছর পর কেউ NRC করল। তার পর রাষ্ট্রপতি শাসন জারি করে সব বাংলাদেশে পাঠিয়ে দেবে। তখন মমতা বন্দ্যোপাধ্যায় আপনাদের বাঁচাতে আসবে?’

ভাইরাল ভিডিওর পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েও সিএএ নিয়ে শাসক দলকে বিঁধেছেন বনগাঁর বিজেপি প্রার্থী। তাঁর কথায়,’যাঁরা সিএএ-র বিরোধিতা করেছেন, তাঁরা নাগরিকত্ব নিতে আসলে মমতা বন্দ্যোপাধ্যায় যেন ৭১ সালের আইন অনুযায়ী নাগরিকত্ব দেন। তৃণমূল তো সিএএ-কে সমর্থন করেনি। ওঁদের নাগরিকত্বের দরকার নেই, বলেই দিয়েছে’।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অষ্টমীর খিচুড়ি এবার রাঁধুন ভারতের অন্য রাজ্যের কায়দায়
FacebookWhatsAppEmailShare
দেরাদুন গণধর্ষণের খবর প্রকাশ্যে আনায় বিজেপি সরকারের হুঁশিয়ারি সংবাদমাধ্যমকে
FacebookWhatsAppEmailShare
‘এক রাতে নোটবন্দি-লকডাউন হলে, ধর্ষকদের ফাঁসি নয় কেন?’ প্রশ্ন দেব-শুভশ্রীর
FacebookWhatsAppEmailShare