বাংলা বিভাগে ফিরে যান

উপনির্বাচনে ৬ আসনে কাদের প্রার্থী করছে তৃণমূল?

অক্টোবর 18, 2024 | < 1 min read

সূত্রের খবর অনুযায়ী, মোটামুটি ভাবে ৬টি আসনে তৃণমূলের প্রার্থী বাছাইয়ের প্রাথমিক কাজ হয়ে গেছে। আগে থেকেই অবশ্য ময়দানে নেমে পড়েছিল তৃণমূল। নৈহাটিতে সনৎ দে-র সম্ভাবনা যেমন রয়েছে, তেমনই আবার মেদিনীপুর বিধানসভা আসনে প্রার্থী করা হতে পারে সুজয় হাজরাকে। সুজয় পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতি। আবার অনেকেই বলছেন দলের সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদারকে মেদিনীপুর আসনে প্রার্থী করা হতে পারে। উত্তর চব্বিশ পরগনার হাড়োয়া বিধানসভায় বিধায়ক ছিলেন হাজি নুরুল ইসলাম। নুরুল লোকসভা ভোটে বসিরহাট আসনে জিতেছিলেন। সদ্য তাঁর মৃত্যু হয়েছে।

ফলে বসিরহাট লোকসভা ও হাড়োয়া বিধানসভা দুটি আসনেই উপ নির্বাচন হবে। আপাতত হাড়োয়া বিধানসভায় উপ নির্বাচন হবে ১৩ নভেম্বর। কলকাতার মেয়র ববি হাকিমের মেয়ে প্রিয়দর্শিনী হাকিমকে হাড়োয়া আসনে প্রার্থী করা হতে পারে।আবার অনেকেই বলছেন এই আসনে প্রয়াত হাজি নুরুলের ছেলে রবিউল ইসলামকে প্রার্থী করা হতে পারে।বাঁকুড়ার তালড্যাংরা আসনে বিধায়ক ছিলেন বাঁকুড়া তৃণমূলের জেলা সভাপতি অরূপ চক্রবর্তী। অরূপ এখন বাঁকুড়ার সাংসদ। সমীর চক্রবর্তীকে তালড্যাংরা আসনে প্রার্থী করা হবে। মাদারিহাট বিধানসভায় তৃণমূলের সম্ভাব্য প্রার্থী ব্লক সভাপতি জয়প্রকাশ টোপ্পো।

আরজি করের ঘটনাকে কেন্দ্র করে এখনও উত্তপ্ত রয়েছে বাংলা। এর প্রতিবাদে আন্দোলন অব্যাহত রয়েছে। এই ঘটনার পর রাজ্য সরকারের বিরুদ্ধে সমালোচনা এবং প্রতিবাদে সরব হয়েছে নাগরিক সমাজ। ফলে স্বাভাবিকভাবেই এই ৬ টি কেন্দ্রে উপনির্বাচন জয়ী হওয়াটা রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের কাছে একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। মূলত আরজিকর আবহে রাজ্য সরকারের ভাবমূর্তি যেভাবে নষ্ট হয়েছে তাতে স্বচ্ছ কোনও ব্যক্তিকে উপনির্বাচনের প্রার্থী করতে চাইছে তৃণমূল কংগ্রেস।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare
আরও দেড় লক্ষ মানুষ বার্ধক্য ভাতার আওতায়, রাজ্যের খরচ ১২৬ কোটি
FacebookWhatsAppEmailShare
আর জি কর আন্দোলনের ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী সারদার টাকা নিয়েছিলেন?
FacebookWhatsAppEmailShare