কলকাতা বিভাগে ফিরে যান

ঋতুপর্ণার হেনস্তার ঘটনায় নিন্দায় টলিউড

সেপ্টেম্বর 5, 2024 | < 1 min read

রাত দখলে সামিল হতে চেয়েছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাই বুধবার সন্ধে হতেই পৌঁছে গিয়েছিলেন শ্যামবাজারে। কিন্তু চরম হেনস্থার শিকার হতে হল তাঁকে। এক নারীর উপর অন্যায় অত্যাচারের প্রতিবাদ কর‍তে এসে আরেক নারীকে অসম্মান করা অপরাধ।

এই বলেই অভিনেত্রীর পাশে দাঁড়াল টলিউডের একাংশ। ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন, সুদীপ্তা চক্রবর্তী থেকে কমলেশ্বর মুখোপাধ্যায়, জীতু কমল,অনন্যা চট্টোপাধ্যায়। পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় লিখলেন, ”ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে এই অমানবিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। সবাই আন্দোলনে সামিল হতে পারেন। কেউ কাউকে আটকাতে পারেন না।”সুদীপ্তা চক্রবর্তী সোশাল মিডিয়ায় লিখেছেন, “আপনারা তাঁর অবস্থানটা দেখলেন না। অথচ ভুয়ো ভিডিয়োটি দেখে ঘৃণা উগরে দিলেন। আপনার তাঁকে লক্ষ্য করে ‘গো ব্যাক’ স্লোগান দিলেন।

তিনি তাও মেনে নিলেন। এলাকা ছেড়ে দিলেন। তা সত্ত্বেও তিনি যখন গাড়িতে বসে রয়েছেন তখন হামলা চালালেন। কী ভয়াবহ পরিস্থিতি ! আমি এই ঘটনার তীব্র বিরোধিতা করি। আবার জীতু কমল লিখেছেন, ”এটা ঠিক হচ্ছে না। দয়া করে এগুলো করে অতি-উৎসাহ দেখাবেন না।” উল্লেখ্য, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সামাজিক মাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। জলশঙ্খ বাজিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেত্রী।

এরপরেই নেট নাগরিকবৃন্দের ট্রোলের মুখে পড়তে হয় অভিনেত্রীকে ৷ কটাক্ষের মুখে পড়ে সেই ভিডিয়ো সরিয়েও নেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ৷ এরপরেও প্রতিবাদ করেছেন তিনি। গিয়েছেন আর্টিস্ট ফোরামের গণ অবস্থানে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৩০ সেপ্টেম্বর থেকে ফের পূর্ণ কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
নাগরিক সুরক্ষায় একগুচ্ছ হেল্পলাইন নম্বর চালু করল কলকাতা পুলিশ
FacebookWhatsAppEmailShare