দেশ বিভাগে ফিরে যান

মণীশ সিসোদিয়ার গ্রেফতারিতে তৃণমূল সরব হওয়ার পর বিরোধীদের হুঙ্কার, চুপ শুধু কংগ্রেস

ফেব্রুয়ারি 27, 2023 | < 1 min read

গতকাল ৮ ঘন্টা টানা জেরার পর দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করেছে সিবিআই। আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল সিসোদিয়াকে।

গ্রেফতারির পর বিরোধী পক্ষ থেকে সর্বপ্রথম কেজরিওয়ালের আমি আদমি পার্টির পাশে দাঁড়িয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। বিজেপির চাপের মুখেও হার না মানায় মণীশকে কুর্নিশও জানিয়েছেন দলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন।

তৃণমূলের সমর্থনের পর দিল্লি-পঞ্জাবের শাসকদলের পাশে দাঁড়িয়েছে তেলেঙ্গানার ‘ভারত রাষ্ট্র সমিতি’, উদ্ধব ঠাকরের শিবসেনা, আর জে ডি, সমাজবাদী পার্টি ও সিপিআইএম।

আশ্চর্যজনকভাবে, এই বিষয়ে মাঝে কুলুপ এঁটেছে কংগ্রেস ও ইউপিএর অন্য শরিক দলগুলি। গ্রেফতারির প্রায় ২৪ ঘন্টা পরও এই নিয়ে চুপ কংগ্রেস হাইকমান্ড।

যে কংগ্রেস সারাক্ষণ অন্যদের দিকে আঙ্গুল তোলে বিরোধী জোটের বিরুদ্ধে কাজ করার, তাকেই পাওয়া যাচ্ছেনা এই গ্রেফতারির প্রতিবাদে। প্রশ্ন উঠছে, বিরোধী রাজনীতিতে মশাল তাদের হাতে না থাকলেই যদি তারা বিন্দুমাত্র সৌজন্য বা সমর্থন না জানান, তাহলে ভারতের বিরোধী রাজনীতির ব্যাটন অন্য কারোর হাতে অনিবার্যভাবে যাবে, তা বলাই বাহুল্য।

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন তার আগে কংগ্রেসের এই নিস্তব্ধতা কীসের ইঙ্গিত। তাহলে আদৌ কি তারা বিজেপি বিরোধী জোটে অংশ নেবে? কংগ্রেসের এহেন আচরণে স্বভাবতই তাদের অবস্থান নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare