বাংলা বিভাগে ফিরে যান

তিলোত্তমার ময়নাতদন্তে ত্রুটি নেই, জানালো এইমস

অক্টোবর 3, 2024 | < 1 min read

এক রিপোর্ট মারফৎ এইমসের চিকিৎসকরা সিবিআইকে জানিয়েছেন যে আরজি কর মেডিক্যাল কলেজের বীরাঙ্গনা তিলোত্তমার ময়নাতদন্তে কোনো ত্রুটি ছিলনা। জানা যাচ্ছে যে এই চিকিৎসকরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের জানিয়েছেন যে তিলোত্তমার নয়নাতদন্তের রিপোর্ট পরীক্ষা করে তারা সন্তুষ্ট। এর জেরে প্রশ্নের মুখে পড়ে গেছে জুনিয়ার চিকিৎসকদের আন্দোলন, যারা প্রতিনিয়ত প্রশ্ন তুলে যাচ্ছেন এবং সন্দেহ প্রকাশ করছেন তরুণী চিকিৎসকের ময়নাতদন্ত নিয়ে।

আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ফরেনসিক মেডিসিনের চিকিৎসক অপূর্ব সরকারের জিজ্ঞাসাবাদেও এই চিকিৎসকরা উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। দিনের পর দিন ধরে আরজি করে নিহতা তরুণী চিকিৎসকের ময়নাতদন্ত নিয়ে অনেক গল্প ফাঁদা হয়েছিল বিভিন্ন মহলে।

কেউ প্রশ্ন তুলেছিলেন সন্ধ্যায় অটোপসি করা নিয়ে, কেউ বলেন আরজি করেই ময়নাতদন্ত করে তথ্যপ্রমাণ লোপাট করা হয়েছে। এদিকে আরজি করের পড়ুয়ারাই দাবি করেছিলেন যাতে তিলোত্তমার ময়নাতদন্ত করা হোক আরজি করেই।

ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে বিকেল ৫:১০-এ তিলোত্তমার দেহ উদ্ধার হওয়ার পর ৬টার সময় মর্গে নিয়ে আসা হয় এবং ৬:১০ থেকে আগামী এক ঘন্টা অটপসি চলে।

কলকাতা পুলিশ এই রিপোর্ট সিবিআইকে হ্যান্ডওভার করে। সিবিআই সেই রিপোর্ট দেয় দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেসের চিকিৎসকদের, কোনো ত্রুটি আছে কিনা জানতে।

প্রাথমিকভাবে নিজেদের অবজার্ভেশন সিবিআইকে জানানোর পর যে অপূর্ব সরকারের অধীনে ময়নাতদন্ত হয়েছিল, তার জিজ্ঞাসাবাদে উপস্থিত থাকার আবেদন জানান এইমসের চিকিৎসকরা। তরুণীর শরীরে আঘাতের চিহ্ন এবং যৌন নির্যাতনের বিষয়ে প্রশ্ন করা হয় ডাঃ সরকারকে।

সব প্রশ্ন এবং ময়নাতদন্তের রিপোর্ট খুঁটিয়ে পড়ার পর দিল্লির ডাক্তাররা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানিয়েছে যে সম্পূর্ণ প্রক্রিয়ায় কোনরকম ত্রুটি তাঁরা পাননি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে সুকান্ত-শুভেন্দুকে সতর্ক করলেন অমিত শাহ
FacebookWhatsAppEmailShare
ক্ষুদ্র-মাঝারি শিল্পে কেন্দ্রের বিচারে শীর্ষে রাজ্যের মহিলারা, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী
FacebookWhatsAppEmailShare