বাংলা বিভাগে ফিরে যান

‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ নিয়ে শোরগোল টলিপাড়ায়

সেপ্টেম্বর 2, 2024 | < 1 min read

আরজি কর কাণ্ডের প্রতিবাদের আবহে সদ্য মুক্তি পেয়েছে সনোজ মিশ্র পরিচালিত ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবিটি। তার ঠিক আগে মুক্তি পেয়েছিল এই ছবির ট্রেলার। কিন্তু ছবি মুক্তির দিনই এই ছবিকে কেন্দ্র করে ওঠে প্রতিবাদের ঝড়।এই ছবিকে নিয়ে প্রশ্ন তুলে কুণাল ঘোষের অভিযোগ, বাংলার ভাবমূর্তি নষ্ট করতে এই ছবি মুক্তি করা হয়েছে।তা নিয়ে টলিউডের ‘ক্ষমতাশালী’ তারকারা চুপ কেন?

এই প্রশ্ন তোলেন কুণাল ঘোষ।এই বিষয়ে কৌশিক সেনের বক্তব্য, “এই আর জি করের ঘটনায় গোটা দেশের মানুষ রিয়্যাক্ট করেছে। তাঁরাও মানুষ, তাঁরাও রিয়্যাক্ট করেছেন। আমি নিজে তিনটে অরাজনৈতিক মিছিলে হেঁটেছি। বাকিরাও তা করেছে। মনে হয় না সঠিক কথা বলছেন।” এবার কুনাল ঘোষকে সায় জানিয়েই সোশাল মিডিয়ায় সুর চড়ালেন সোহম চক্রবর্তী। তৃণমূলের তারকা বিধায়কের মন্তব্য, “ওই হিন্দি ছবি বাংলাকে কালিমালিপ্ত করার চেষ্টা ছাড়া কিছুই নয়।

অভিনেতা-পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় জানিয়েছেন, “আজকে আর জি করের ঘটনায় সুশীল সমাজ কোনও রাজনৈতিক পতাকা ছাড়া রাস্তায় নামছে, গান বাঁধছে। মজার ব্যাপার হল এই বিচার চাওয়ার ফলে আজকে আমার রাজ্যের শাসক দল কিন্তু ঠিক বিরোধী দলের মতোই সহজে রাম-বাম বলে দিচ্ছেন, এতে মেরুকরণটা বাড়ছে।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নেপথ্যে অভিষেক, মানসিক ভারসাম্যহীন মহিলার সন্তানের দায়িত্বে বৃহন্নলা
FacebookWhatsAppEmailShare
৫০ লক্ষ টাকা উড়েছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare