বাংলা বিভাগে ফিরে যান

শেয়ার বাজারকাণ্ডে সেবির তদন্তের দাবিতে স্মারকলিপি জমা দিলেন তৃণমূলের প্রতিনিধি দল

জুন 18, 2024 | < 1 min read

সেবির ডিরেক্টর জি রামমোহন রাওয়ের সঙ্গে দেখা করার আগে আজ সকালে এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়িতে গেলেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সাগরিকা ঘোষ এবং সাকেত গোখলে। শরদ পওয়ারের বাড়িতে এদিন দীর্ঘ বৈঠক হয় তৃণমূলের প্রতিনিধি দলের।

তৃণমূল নেতৃত্বের পাশাপাশি এই বৈঠকে উপস্থিত ছিলেন শরদ পওয়ার, সুপ্রিয়া সুলে, বিদ্যা চৌহান এবং শিব সেনা শিবিরের সাংসদ অরবিন্দ সাওয়ান্ত। সেবির অফিসে যাওয়ার আগে আন্দোলনের রণকৌশল ঠিক করার জন্যই হয় এই বৈঠক। তৃণমূলের তরফে আগাম চিঠি দেওয়া হলেও তাঁদের সময় দিতে রাজি হননি সেবির ডিরেক্টর।শরদ পওয়ার তাঁর এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন, ‘‘তৃণমূলের সাংসদেরা এসেছিলেন।

বুথফেরত সমীক্ষার পর্বে শেয়ার বাজারকে যে ভাবে নিয়ন্ত্রণ করা হয়েছিল তা নিয়ে তদন্তের জন্য সেবির কাছে দাবি জানানো হবে। তৃণমূল যে দাবি তুলেছে তার সঙ্গে আমি একমত।’’ সেবি দফতরে স্মারকলিপি জমা দেয় এই প্রতিনিধিদল। প্রায় ১ ঘন্টা সেবির দফতরে বুথফেরত সমীক্ষা নিয়ে আলোচনার পর একটি সাংবাদিক সম্মেলন করেন ওই প্রতিনিধিদল।

তৃণমূলের অভিযোগ, ফাটকা বাজারে বিনিয়োগে উস্কানি দিয়েছেন স্বয়ং নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। এ নিয়েই সেবির তদন্ত চায় বাংলার শাসকদল। তৃণমূলের দাবি, সেই তদন্তের আওতায় রাখা হোক মোদী-শাহকেও।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare