দেশ বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রী পদে লড়ার প্রস্তাব পেয়েও প্রত্যাখ্যান! দাবি কেন্দ্রীয় মন্ত্রী গডকড়ির

সেপ্টেম্বর 15, 2024 | 2 min read

লোকসভা ভোট মিটে যাওয়ার সাড়ে চার মাস পর চাঞ্চল্যকর দাবি করলেন কেন্দ্রের সড়ক পরিবহণ মন্ত্রী নীতিন গডকড়ি। জানিয়েছেন, লোকসভা ভোটের আগে বিরোধী শিবির থেকে তাঁকে প্রধানমন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছিল।গডকড়ি জানিয়েছেন, বিরোধী শিবিরের এক প্রথমসারির নেতা এই ব্যাপারে কথা বলতে তাঁর সঙ্গে বৈঠক করেছিলেন। তিনি প্রস্তাব ফিরিয়ে দেন। শনিবার একটি অনুষ্ঠানে গিয়েই কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করী জানান, এক রাজনৈতিক নেতা তাঁকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। এর জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, এমন ইচ্ছা রাখেন না তিনি।

ওই ঘটনার কথা উল্লেখ করে গড়করী বলেন, “আমি কারোর নাম নেব না, তবে ওই ব্যক্তি আমায় বলেছিলেন যে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সামিল হলে, আমায় সমর্থন করবেন। কিন্তু আমি পাল্টা প্রশ্ন করি যে কেন আপনি আমায় সমর্থন করবেন এবং আমিই বা কেন আপনার সমর্থন গ্রহণ করব? আমি নিজের চিন্তাধারা ও প্রতিষ্ঠানের প্রতি অনুগত। কোনও পদের জন্য আমি তা ত্যাগ করতে পারি না, কারণ আমার কাছে নিজের বিশ্বাস সবথেকে গুরুত্বপূর্ণ।” প্রসঙ্গত, ২০২৪ ও তার আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সম্ভাব্য় প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে উঠে এসেছিল নিতিন গড়করীর নাম। তবে প্রতিবারই সেই জল্পনা খারিজ করে দিয়েছিলেন নাগপুরের তিনবারের সাংসদ। ২০১৯ সালে তিনি বলেছিলেন, “নরেন্দ্র মোদীর দক্ষ হাতেই রয়েছে ভারত। আমরা সবাই ওঁর (মোদী) থেকে অনেক পিছিয়ে। আমি কেবল ওঁর স্বপ্নপূরণের একজন কারিগর।

আমার প্রধানমন্ত্রী হওয়ার প্রশ্ন আসে কী করে? আমি প্রধানমন্ত্রীর দৌড়ে নেই। আমি এই স্বপ্ন দেখি না।”এবার ভোটের আগে বিরোধী শিবিরের একাংশ চালিয়েছিল, বিজেপির ক্ষমতায় ফেরানো আটকানো না গেলে চেষ্টা করা হবে নরেন্দ্র মোদী যেন ফের প্রধানমন্ত্রী হতে না পারেন। বিজেপি সংখ্যাগরিষ্ঠতা না পেলে প্রধানমন্ত্রী বদলের চাপ দেওয়া হবে গডকড়িকে সামনে রেখে। কিন্তু সেই চেষ্টা গডকড়ি নিজেই নসাৎ করে দেন বলে দাবি করেছেন তিনি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মাঙ্কিপক্স সম্পর্কে সচেতনতা তৈরি করতে পরামর্শ দিল স্বাস্থ্য মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
আধার কার্ড,প্যান কার্ডের তথ্য ফাঁস রুখতে ব্যবস্থা নিল কেন্দ্রীয় সরকার
FacebookWhatsAppEmailShare
বোকারোর কাছে ফের লাইনচ্যুত মালগাড়ি
FacebookWhatsAppEmailShare