দেশ বিভাগে ফিরে যান

অনাস্থা বিতর্ক শুরু হোক মঙ্গলবারের আগে: দাবি ‘ইন্ডিয়া’র

আগস্ট 3, 2023 | < 1 min read

May be an image of 14 people

লোকসভাঃ কেন্দ্রীয় মোদী সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের বিতর্কের জন্য লোকসভার স্পিকার ওম বিড়লা আগামী মঙ্গলবার দিন ধার্য্য করলেও আর অপেক্ষা করতে রাজি নয় বিরোধী ‘ইন্ডিয়া’ জোট। অনাস্থার বিতর্কের দিন এগিয়ে আনা হোক, এমন দাবি জানিয়েই স্পিকারকে চিঠি জমা দিয়েছেন বিরোধীরা।

কংগ্রেস নেতা গৌরব গগৈ গত ২৬শে জুলাই ;ইন্ডিয়া’ জোটের পক্ষ থেকে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছিলেন লোকসভার স্পিকারকে। ওম বিড়লা ঠিক করেছেন, আগামী ৮ই আগস্ট, মঙ্গলবার এই বিষয়ে আলোচনা হবে লোকসভায় এবং ১০ তারিখ বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

শাসক যখন বিরোধীদের ভূমিকায়:

মূলত প্রধানমন্ত্রীকে সংসদে ডেকে মণিপুর ইস্যুতে বক্তব্য রাখানোই এই অনাস্থা প্রস্তাবের লক্ষ্য, কারণ দিনের পর দিন মণিপুর নিয়ে বিরোধীরা আলোচনা করতে গেলেই বিজেপির হট্টগোলে সংসদের কার্যক্রম স্থগিত হয়ে যাচ্ছে বা দিনের মতো অ্যাডজর্ন করে দিতে হচ্ছে সদন। গতকাল বিজেপি সংসদদের হট্টগোলের জেরে আলোচিতই হল না বিতর্কিত দিল্লি জাতীয় রাজধানী অঞ্চল শাসন (সংশোধনী) বিলটি। অমিত শাহকে নাকি সংসদে বাধা দেওয়া হয়েছে বিরোধী সাংসদদের পক্ষ থেকে, তাই বিরোধীদেরও বলতে না দেওয়ার কৌশল নিয়েছেন বিজেপি নেতারা। কিন্তু শাসকপক্ষ থেকে এও জানা যাচ্ছে যে ওই বিল নিয়ে ইচ্ছাকৃতভাবেই বলতে দেওয়া হয়নি কাউকেই কারণ কোনো কথা উঠলেই বিরোধীরা সুযোগ পেয়ে যেত মণিপুরের সঙ্গে দাঙ্গা বিদ্ধস্ত হরিয়ানা নিয়ে কথা বলার।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare
টি-২০ বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
FacebookWhatsAppEmailShare