বিনোদন বিভাগে ফিরে যান

ট্রেলার থেকেই বিতর্কে The Diary Of West Bengal

মে 26, 2023 | < 1 min read

Image Courtesy: indiatvnews

কাশ্মীর ফাইলস, দ্য কেরালা স্টোরি, একের পর এক ছবি ঘিরে চলছে তর্ক বিতর্ক। প্রথমে বাংলায় ব্যান হয়েছিল ‘দ্য কেরালা স্টোরি’, শীর্ষ আদালত সেই ব্যান তুলে দিলেও, একটি হল বাদে পশ্চিমবঙ্গের কোনও হলেই স্থান হয়নি এই ছবির। এবার সেই তালিকায় নয়া সংযোজন The Diary Of West Bengal।

মুক্তি পেয়েছে The Diary Of West Bengal সিনেমার ট্রেলার। ট্রেলারের শুরুতেই লেখা আসছে, ‘এই ছবি বা ট্রেলারে দেখানো ঘটনা সত্যি তথ্যের উপর নির্ভর করে তৈরি। এই ছবির উদ্দেশ্য কোনও জাতি, ধর্মের মানুষের ভাবনাকে আহত করা নয়। ছবির উদ্দেশ্য জন জাগরণ তৈরি করা। কোনও ব্যক্তি বিশেষের ভাবনাকে আহত করার উদ্দেশ্য নেই।” যদিও ট্রেলারে NRC-CAA এর মতো বিতর্কিত বিষয়ের সমর্থনে প্রচার চালানো হয়েছে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এমনকি ছবির পরিচালক সনোজ মিশ্রকে আইনি নোটিস পাঠিয়েছে পশ্চিমবঙ্গ পুলিস।

নোটিসে এই ছবির নির্মাতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি/ ১৫৩এ/ ৫০১/ ৫০৪/ ৫০৫/ ২৯৫এ ধারা-সহ আরও বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। যে ইউটিউব চ্যানেল থেকে এই ট্রেলারটি আপলোড হয়েছে ডেকে পাঠানো হয়েছে সেই চ্যানেলের অ্যাডমিনকেও। আগামী ৩০ তারিখ দুপুর ১২টার সময়ে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য তাদের আমর্হাস্ট স্ট্রিট থানায় হাজিরা দিতে বলা হয়েছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

লরেন্স বিষ্ণয়ের জীবন নিয়ে তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ
FacebookWhatsAppEmailShare
৩৫ বছর পর ফের টিভিতে ফৌজি, শাহরুখের জায়গায় কোন অভিনেতা?
FacebookWhatsAppEmailShare
প্রয়াত দেবরাজ রায়
FacebookWhatsAppEmailShare