দেশ বিভাগে ফিরে যান

এয়ার ইন্ডিয়ায় হামলার ছক! খলিস্তানি জঙ্গি পান্নুনের হুমকি

অক্টোবর 21, 2024 | < 1 min read

একের পর এক বোমাতঙ্কের হুঁশিয়ারিতে উদ্বিগ্ন ভারতের বিমান সংস্থাগুলি। অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফেও সম্প্রতি বিমানে নাশকতার হুমকিতে উদ্বেগ প্রকাশ করা হয়েছিল। এবার ফের এয়ার ইন্ডিয়ার বিমানে নাশকতার হুঁশিয়ারি এল খালিস্তানি সংগঠনের নেতা ভারত বিরোধী গুরপবন্ত সিং পান্নুন। আশির দশকে শিখদের গণহত্যার ‘প্রতিশোধ’ নিতে এয়ার ইন্ডিয়ার বিমানে নাশকতা চালানোর আগাম হুঁশিয়ারি দিলেন গুরুপতবন্ত সিংহ পান্নুন। নিষিদ্ধ খলিস্তানপন্থী সংগঠন শিখ ফর জাস্টিস (এসএফজে)-এর এই নেতার হুমকি প্রকাশ্যে আসতে শোরগোল পড়ে গিয়েছে।

সোমবার যাত্রীদের সতর্ক করে পন্নুন জানিয়েছেন, আগামী ১ থেকে ১৯ নভেম্বর কেউ যেন এয়ার ইন্ডিয়া বিমানে যাত্রা না করেন। সম্প্রতি পান্নুনকে নিয়ে ভারত-কানাডার মধ্যে কূটনৈতিক চাপানউতোর তীব্রতর হওয়ার দুইদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। তারমধ্যে এই ধরনের হুমকি পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে বলেই মনে করছে কূটনৈতিক মহল।সম্প্রতি একইদিনে বোমাতঙ্কের হুমকি পায় দেশের ৩২ টি বিমান। এই ঘটনাটি সামনে আসতেই রীতিমতো আতঙ্ক ছড়ায় দেশের প্রায় প্রতিটি বিমানবন্দরে। ঘটনার জেরে দীর্ঘক্ষণ ব্যহত হয় বিমান চলাচল।বোমা হামলার হুমকি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার।

ইতিমধ্যেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক উচ্চপর্যায়ের বৈঠক সেরেছে। আতঙ্কগ্রস্ত যাত্রীদের আশ্বস্ত করছে অসামরিক বিমান নিরাপত্তা সংস্থা ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিয়োরিটি (বিসিএএস)। বিভিন্ন বিমান সংস্থার সঙ্গে বৈঠকের পর বিসিএএস-এর ডিরেক্টর জেনারেল জ়ুলফিকর হাসান যাত্রীদের উদ্দেশে জানান, ভারতের আকাশসীমা সম্পূর্ণ নিরাপদ। যাত্রীদের তিনি আশ্বস্ত করেছেন, কোনও ভয় ছাড়াই বিমানযাত্রা করতে পারেন তাঁরা। তবে পন্নুনের হুমকি নিয়ে কেন্দ্র কী পদক্ষেপ করছে তা এখনও জানা যায়নি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ওষুধের ৫০% পর্যন্ত দাম বৃদ্ধি নিয়ে মমতা চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে
FacebookWhatsAppEmailShare
বাল্যবিবাহের শিকার হওয়ার মুখে ১১.৪ লক্ষ শিশু
FacebookWhatsAppEmailShare
অবসর নিতে চলেছেন লোকেশ রাহুল?
FacebookWhatsAppEmailShare