রাজনীতি বিভাগে ফিরে যান

এবার সুকান্তর ডাকা বৈঠকেও যেতে চাইছেন না শুভেন্দু – দিলীপ?

জানুয়ারি 13, 2024 | < 1 min read

বাংলায় এসে প্রথমবার যৌথ বৈঠক করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নির্দেশ দিয়েছিলেন লোকসভা নির্বাচনকে সামনে রেখে করতে হবে রাজ্য পরিচালনা কমিটির মিটিং। কিন্তু রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের ডাকা প্রথম বৈঠকেই গরহাজির থাকলেন প্রাক্তণ রাজ্য সভাপতি ও মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। বৈঠক শেষ হয়ে যাওয়ার কিছু আগে ঢুকলেন শুভেন্দু অধিকারী। গেরুয়া শিবিরের অলিগলিতে কান পাতলে শোনা যাচ্ছে, ফাটল বাড়ছে।

সারা দেশে ৪০০ এবং বাংলায় ৩৫ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে বিজেপি হাইকমান্ড। হয়তো এবারই মোদির শেষ টার্ম। এর মধ্যেই বালুরঘাটের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর।

বিজেপির পক্ষ থেকে অবশ্য জানানো হচ্ছে, পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় যোগ দিতে পারেননি দিলীপ, দেরি হয় শুভেন্দুর। কিন্তু আসলেই কি তাই?

সুকান্ত, দিলীপ আর শুভেন্দু অধিকারীর মধ্যে অন্তর্দ্বন্দ্ব কোনো নতুন খবর নয়। শুভেন্দুপন্থীদের বক্তব্য, সুকান্ত মজুমদার একাই সব হরপ করে নিতে চান। শুভেন্দু অধিকারী একাই নির্বাচনের কামান সামলাতে চান। এই কামান সামলানোর লড়াইয়ে বিজেপি নিজেকে সামলাতে পারবে তো বাংলায়, উঠছে প্রশ্ন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাজেট অধিবেশনের আগে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের এক্স হ্যান্ডেলে পরামর্শ
FacebookWhatsAppEmailShare
তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন
FacebookWhatsAppEmailShare
সঙ্কটে মুকুল রায়
FacebookWhatsAppEmailShare