কলকাতা বিভাগে ফিরে যান

উচ্চ প্রাথমিকের মেধা তালিকা প্রকাশ করল এসএসসি

সেপ্টেম্বর 26, 2024 | < 1 min read

উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের মেধা তালিকা নিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা হয়েছিল । তবে হাইকোর্টের নির্দেশকেই বহাল রেখেছিল শীর্ষ আদালত৷ বুধবার সেই নির্দেশ মেনেই মেধা তালিকা প্রকাশ করল এসএসসি।এদিন ১৪ হাজার ৫২ জনের মেধা তালিকা প্রকাশ করার কথা থাকলেও ১৩ হাজার ৯৫৯ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। উচ্চ প্রাথমিকে ১৪ হাজার চাকরিপ্রার্থীর নিয়োগ নিয়ে জটিলতা তৈরি হয়েছিল।

কারণ, হাইকোর্ট ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের নির্দেশ দিলেও সেই নির্দেশকে সংরক্ষণ নীতির বিরোধী দাবি করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন কয়েকজন চাকরিপ্রার্থী। ফলে নতুন করে জটিলতা তৈরি হয়।এসএসসি সূত্রে জানা গিয়েছে, এদিন যে মেধাতালিকা প্রকাশ করা হল সেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল ২০১৪ সালের জানুয়ারি মাসে। ২০১৫ সালে পরীক্ষা নেওয়া হয় । তার পরের বছর অর্থাৎ, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ফলপ্রকাশ করা হয়। কিন্তু মেধাতালিকা প্রকাশ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে ।

তার জেরে দু’বার মেধাতালিকা বাতিল হয়ে যায়।এদিন ফের তৃতীয়বারের জন্য মেধাতালিকা প্রকাশ করা হয় ৷ আদালতের নির্দেশে উচ্চ প্রাথমিকের মেধাতালিকা প্রকাশ করে সেই ভিত্তিতে চাকরিতে নিয়োগের নির্দেশ দেওয়া হয়। সেই রায় মেনে ১৪ হাজার ৫২টি পদে নিয়োগ শুরু করে এসএসসি । কিন্তু ফের সুপ্রিম কোর্টে মামলার ফলে নতুন করে নিয়োগ প্রক্রিয়া নিয়ে জটিলতা শুরু হয়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
নাগরিক সুরক্ষায় একগুচ্ছ হেল্পলাইন নম্বর চালু করল কলকাতা পুলিশ
FacebookWhatsAppEmailShare
পুজোয় নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে বিদ্যুৎ কর্মীদের ছুটি বাতিল
FacebookWhatsAppEmailShare