দেশ বিভাগে ফিরে যান

৪১ রানে শ্রীলঙ্কাকে হারালো ভারত

সেপ্টেম্বর 12, 2023 | < 1 min read

Photo by: Vipin Pawar / CREIMAS / Asian Cricket Council RESTRICTED TO EDITORIAL USE

সুপার ফোরে আজ টসে জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল।

আজকের ম্যাচে দলে একটি পরিবর্তন করেছে ভারতীয় দল। শার্দুল ঠাকুরের জায়গায় একাদশে স্থান পেয়েছেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল। অন্যদিকে শ্রীলঙ্কার দলে কোনো পরিবর্তন হয়নি।

পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড জয়ের পরেরদিনই ব্যাটিংয়ে ভরাডুবি ভারতের।শুরুতে রোহিতের দুরন্ত ব্যাটিংয়ের পরেও ৫০ ওভার টিকল না ভারতীয় ব্যাটিং লাইনআপ।

May be an image of 4 people and text

গতকাল সেঞ্চুরি করা কোহলি আর রাহুলও আজ ব্যাট হাতে ফ্লপ, পাশাপাশি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলেন না ঈশান কিষান, হার্দিক, জাদেজা সহ অন্যান্য ব্যাটসম্যানরা। ৪৯.১ ওভারে ২১৩ রানে শেষ হয় ভারতের ইনিংস।

২১৪ রান তাড়া করতে নেমে ৯৯ রানে ৬ উইকেট পড়ে যায় শ্রীলঙ্কার। শ্রীলঙ্কার ২ ব্যাটসম্যান খেলা প্রায় ছিনিয়ে নিয়েছিল ভারতের হাত থেকে। কিন্তু শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও জিততে পারল না শ্রীলঙ্কা। ৪১ রানে জিতে এক ম্যাচ বাকি থাকতেই এশিয়া কাপের ফাইনালে উঠে গেলেন রোহিত শর্মারা। আগামী শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ শুধুই নিয়মরক্ষার জন্য খেলবে ভারত।

অন্যদিকে বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ হয়ে যে জিতবে সেই দলই ভারতের বিরুদ্ধে রবিবার ফাইনালে খেলবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দুবছর পর টেস্টে ফিরেই সেঞ্চুরি পন্থের, শতরান গিলেরও
FacebookWhatsAppEmailShare
মোদী’র তথ্যপ্রযুক্তি আইনকে ‘অসাংবিধানিক’ রায় বোম্বে হাইকোর্টের
FacebookWhatsAppEmailShare
‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare