বিনোদন বিভাগে ফিরে যান

আসছে শ্রাবন্তী-প্রসেনজিতের ‘দেবী চৌধুরানী’

এপ্রিল 14, 2023 | < 1 min read

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘দেবী চৌধুরানী’ অবলম্বনে একটি ছবি বানাচ্ছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। সেখানে ‘দেবী চৌধুরানি”র ভূমিকায় অভিনয় করবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় আর ভবানী পাঠকের ভূমিকায় থাকছেন প্রসেনজিৎ।

তবে ছবির সবচেয়ে বড় চমক হল এই ছবির অ্যাকশন দৃশ্য পরিচালনার দায়িত্বে থাকবেন বলিউডের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল। তিনি অভিনেতা ভিকি কৌশলের বাবা।

পরিচালক নিজেই জানিয়েছেন, গতকালই তিনি শ্যাম কৌশলের সঙ্গে চুক্তি ফাইনাল হয়েছে। ছবির চিত্রনাট্য শ্যাম কৌশলের বেশ ভালোও লেগেছে। কলকাতায় এসে তিনি অভিনেতাদের বিশেষ ওয়ার্কশপও করাবেন।

প্রসঙ্গত বলিউডে বহু জনপ্রিয় ছবি, যেমন ‘পদ্মাবত’, ‘বাজিরাও মস্তানি’, ‘পিএস-১, ও ২’, ‘মণিকর্ণিকা: দ্যা কুইন অফ ঝাঁসি’ সহ অসংখ্য ছবির অ্যাকশন ডিরেক্টর হলেন শ্যাম কৌশল।

এছাড়াও ছবিতে থাকছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, দর্শনা বণিক, বিবৃতি চট্টোপাধ্যায়, কিঞ্জল নন্দ-র মতো অভিনেতা অভিনেত্রীরা। রঙ্গরাজের ভূমিকায় থাকছেন ইন্দ্রনীল, সাগর ও নিশির ভূমিকায় থাকছেন দর্শনা ও বিবৃতি, কিঞ্জল নন্দ হচ্ছেন ব্রজেশ্বর।

এর আগেও দীনেন গুপ্তের পরিচালনায় ‘দেবী চৌধুরানি’ নিয়ে কাজ হয়েছে বাংলা ছবিতে। সুচিত্রা সেন এবং তাঁর স্বামী ব্রজেশ্বর হয়েছিলেন রঞ্জিত মল্লিক। ভবানী পাঠক চরিত্রে দেখা গিয়েছিল বসন্ত চৌধুরীকে। সাহিত্য নির্ভর ছবি মানেই তা বেশ খানিকটা ঝুঁকির। এখন দেখার এই ছবি কতটা সফল হয়। সব ঠিক থাকলে ২০২৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

লরেন্স বিষ্ণয়ের জীবন নিয়ে তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ
FacebookWhatsAppEmailShare
৩৫ বছর পর ফের টিভিতে ফৌজি, শাহরুখের জায়গায় কোন অভিনেতা?
FacebookWhatsAppEmailShare
প্রয়াত দেবরাজ রায়
FacebookWhatsAppEmailShare