খেলাধুলা বিভাগে ফিরে যান

নিউজ নাওয়ের নিরিখে টি-২০ বিশ্বকাপ ২০২২ এর সেরা একাদশ

নভেম্বর 15, 2022 | 3 min read

সম্প্রতি শেষ হলো রোমাঞ্চে ভরা টি-২০ বিশ্বকাপ ২০২২, যেইখানে স্পষ্টত প্রমাণিত ক্রিকেট একটি অনিশ্চয়তার খেলা। সেই টুর্নামেন্ট শেষেই নিউজ নাও বেছে নিলো তাদের সেরা একাদশ।

T20 World Cup 2022: "He has now created his own legacy" - Ben Stokes on  England skipper after win over Pakistan in final | Flipboard
জস বাটলার

জস বাটলার: মহেন্দ্র সিং ধোনির পরে জস বাটলারই প্রথম উইকেটকিপার-অধিনায়ক যিনি প্রথম প্রয়াসে টি-২০ বিশ্বকাপ জয় করেছেন। বিধ্বংসী এই ব্যাটসম্যান ৬ ইনিংসে ৪৫-এর গড়ে যেমন ২২৫ রান করেছেন, তার পাশাপাশি নেতৃত্বও দিয়েছেন দলকে।

Alex Hales making most of unexpected England return with predictable  success at T20 World Cup | Cricket News | Sky Sports
অ্যালেক্স হেলস

অ্যালেক্স হেলস: বাটলারের জুটি হিসাবে ছিলেন ইনি। ভারতকে ১০ উইকেটে পরাস্ত করার দিনে মুখ্য ভূমিকা ছিল এনার। ভারতের বিরুদ্ধে ৮৬ রান করার পাশাপাশি বিশ্বকাপে করেছেন ২১২ রান ।

Virat Kohli and mastering a run chase | Cricket - Hindustan Times
বিরাট কোহলি

বিরাট কোহলি: ৪-টি হাফ সেঞ্চুরি সহ ৯৮.৬৬-র গড়ে এইবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট। এইবারের বিশ্বকাপে বিরাট করেছেন ২৯৬ রান। পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ফিনিশিং ইনিংস দর্শকদের মনে দাগ কাটার পাশাপাশি সেমিফাইনালের ৫০ রানটিও ক্রিকেট সমর্থকদের মনে থাকবে অনেকদিন।

Suryakumar Yadav on his performances in the T20 World Cup 2022
সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদব: প্রথম বিশ্বকাপেই মাতিয়ে দিয়েছেন সূর্য। তার ৩৬০-ডিগ্রি শট সিলেকশনে ক্রিকেট বিশ্বকে বিনোদন দিয়েছেন এই ব্যাটসম্যান। ৬ ম্যাচে ৫৯-এর গড়ে সূর্যের সংগ্রহ ২৩৯ রান।

Men's T20 World Cup final - Stephen Fleming - Ben Stokes is a champion  under pressure
বেন স্টোকস

বেন স্টোকস: অন্যদিনে প্রদর্শন ঠিক না থাকলেও সর্বদা বড় ম্যাচে হারা ম্যাচ জেতানোর জন্য পরিচিত মুখ ইনি। সে ২০১৯ এর ৫০ ওভারের ফাইনালই হোক বা ২০২২-এর জয়, কারিগরের নাম বেন স্টোকস। সিরিজে ৫ ম্যাচে ১১০ রান ও ৬-টি উইকেট নিয়েছেন বেন।

Sikandar Raza breaks Kohli's T20I record
সিকন্দর রাজা

সিকন্দর রাজা: ইনি হলেন জিম্বাবোয়ের ‘ওয়ান ম্যান আর্মি’। একদিকে যেমন ৮ ইনিংসে ২১৯ রান করেছেন, অন্যদিকে ১০-টি উইকেটও নিয়েছেন। এইবারের বিশ্বকাপে সবথেকে বেশি ১১-টি ছয়ও মেরেছেনা রাজা।

BBL11 2021-22 - Shadab Khan provides spin boost for Sydney Sixers
শাদাব খান

শাদাব খান: গুরুত্বপূর্ণ ম্যাচে হার-জিতের মাঝে দূরত্ব সৃষ্টি করেছেন বারবার যিনি, তিনি হলেন শাদাব খান। পাকিস্তানের হয়ে দ্রুততম ৫০-এর রেকর্ডের পাশপাশি বিশ্বকাপে এই অলরাউন্ডার নিয়েছেন ১১টি উইকেট।

T20 World Cup: Sri Lanka's Wanindu Hasaranga Takes Hat-Trick In Losing  Cause vs South Africa. Watch | Cricket News
ওয়ানিন্দু হাসারাঙ্গা

ওয়ানিন্দু হাসারাঙ্গা: শ্রীলংকার এই লেগ স্পিনার বিশ্বকাপে পেয়েছেন ১৫টি উইকেট, যেটি এইবারের বিশ্বকাপের সর্বোচ্চ।

Sam Curran: England's Clinical Closer To Cricketing Dynasty | Cricket News
স্যাম কারেন

স্যাম কারেন: চোটের কারণে গতবার খেলতে পারেননি স্যাম, কিন্তু এইবারে বল হাতে পুষিয়ে দিয়েছেন তিনি। ফাইনালের ম্যান অফ দ্যা ম্যাচ ও এইবারের ম্যান অফ দ্যা সিরিজ তিনি। টুর্নামেন্টে একটি ম্যাচে ৫ উইকেট সহ মোট ১৩টি নিয়েছেন উনি।

Babar applauds tone-setter Shaheen Afridi in semi-final win
শাহিন আফ্রিদি

শাহিন আফ্রিদি: এক সময় চোটের কারণে বিশ্বকাপ খেলা প্রায় অনিশ্চিত ছিল। কিন্তু সেই জায়গা থেকে ফিরে এসে নিজের পুরোটা দিয়েছেন শাহিন। ফাইনালে ওনার চোট না লাগলে ম্যাচের ফল হয়তো একটু আলাদা হতে পারত।

Arshdeep Singh: The left-armer India wanted | Sports News,The Indian Express
আর্শদীপ সিং

আর্শদীপ সিং: মুশকিল সময়ে মাথা ঠান্ডা রেখে বল করতে দেখা গেছে এই অল্পবয়সী বাম হাতের পেসারকে। আগামীদিনে শাহিন বা স্যামের মত উনিও জ্বলে উঠবেন, ধারণা বিশেষজ্ঞদের।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশ টেস্টে প্রথম একাদশে কে, ইঙ্গিত রোহিতের
FacebookWhatsAppEmailShare
কীভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে পারে ভারত?
FacebookWhatsAppEmailShare