বাংলা বিভাগে ফিরে যান

বাঙালি ছেলেমেয়েদের চাকরির আশ্বাস সৌরভের

সেপ্টেম্বর 29, 2023 | < 1 min read

স্পেন থেকে বাংলায় স্টিল প্ল্যান্টে বিনিয়োগের ঘোষণা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কেন স্পেনে গিয়ে এই ঘোষণা করতে গেলেন দাদা? সেই নিয়ে অনেক প্রশ্ন তুলেছিল নিন্দুকেরা। কলকাতায় ফিরে সেইসব নিন্দুকদের কড়া জবাব দিলেন মহারাজ।

বৃহস্পতিবার কলকাতার একটি অনুষ্ঠানে এসে দাদা বলেন, “আমি এক জন স্বাধীন ব্যক্তি। কোনও বিধায়ক, সাংসদ নই। কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। যেখানে ইচ্ছা হবে সেখানে যাব। অনেকেই অনেক জায়গায় যায়। আমার কাছে কলকাতা, দিল্লি, স্পেন সব এক। আমরা পশুদের সমাজে বাস করি না। আমরা মানুষ, একে অপরের সঙ্গে মতের আদানপ্রদান করি।”

১৩ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরে যোগ দিয়েছিলেন সৌরভ। ১৫ সেপ্টেম্বর স্পেনে আয়োজিত এক অনুষ্ঠানে আগামী এক বছরের মধ্যে মেদিনীপুরে দ্বিতীয় ইস্পাত কারখানা তৈরির ঘোষণা করেছিলেন দাদা।

এই নিয়ে সমালোচনা শুরু করে বাংলার বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব। কলকাতায় ফিরে সেই সব সমালোচনাকে স্ট্রেট ড্রাইভে বাপি বাড়ি যা করে দিলেন Prince of Kolkata। তাদের কড়া ভাষায় সৌরভ বলেন, “বাংলায় শিল্প হবেই। ১৬ থেকে ২০ মাসের মধ্যেই হবে। আমি বলব, আপনারাও করুন। অল্পবয়সি ছেলেমেয়ে, যাঁরা পড়াশোনা করে এত ডিগ্রি অর্জন করেছেন, তাঁদেরও ভাল হবে। বাঙালি ছেলেমেয়েরা চাকরি পাবেন।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare