বাংলা বিভাগে ফিরে যান

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ হেল্পলাইন চালু মমতার

জুন 9, 2023 | < 1 min read

‘দিদিকে বলো’-র পর ‘সরাসরি মুখ্যমন্ত্রী’। ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় সমাধান’-এর মতো যুগান্তকারী উদ্যোগের পর আবারো মানুষের কাছে পৌঁছে যাওয়ার উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৯১৩৭০৯১৩৭০ নম্বরেই এই হেল্পলাইন চালু করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

এই নম্বরে ফোন করলে প্রথমে মুখ্যমন্ত্রীর কণ্ঠে একটি বার্তা শোনা যাবে, যার পর ফোনকর্তাকে নিজের সমস্যার কথা জানাতে হবে। যত তাড়াতাড়ি সম্ভব সেই সমস্যার সমাধান করবে রাজ্য সরকারের সংশ্লিষ্ট দপ্তর।

২০২১-এর নির্বাচনের আগে ‘দিদিকে বলো’ প্রকল্প শুরু করেছিল তৃণমূল কংগ্রেস। রোজ হাজারো কলের মাধ্যমে নিজেদের চাহিদা ও সমস্যার কথা জানাতেন সাধারণ মানুষ। এর ফল হাতেনাতে পেয়েছিলো ঘাসফুল শিবির। তাই, ২০২৪-এর মহারণের আগে আবারো এক পন্থা অবলম্বন করলেন তাঁরা, কিন্তু এবার সরকারি উদ্যোগ রূপে। ‘দিদিকে বলো’-র পরিচালনায় ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক থাকলেও এবার এই হেল্পলাইন মনিটর করা হবে নবান্ন থেকেই। সেক্রেটারিয়েট সূত্রে খবর, ২০১৯-এর পুনরাবৃত্তি চাইছেন না মমতা। দুর্নীতির অভিযোগকে দূরে ঠেলে মানুষের কাছে তৃণমূলকে নতুন করে আবারো তুলে ধরতে যেমন উদ্যোগ নিয়েছেন দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়, ঠিক তেমনই নিজের জনপ্রিয়তাকে আবারো কাজে লাগানোর উদ্যোগ নিয়ে নিলেন মমতা, মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষক মহল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ওষুধের ৫০% পর্যন্ত দাম বৃদ্ধি নিয়ে মমতা চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে
FacebookWhatsAppEmailShare
ঘূর্ণিঝড়ের দাপটে তছনছের আশঙ্কা বাংলায়? আজ থেকেই জারি সতর্কতা
FacebookWhatsAppEmailShare
ব্যালটে ভাঁড়ে মা ভবানী, বামেদের ভরসা নারায়ণ-শ্রীলেখা
FacebookWhatsAppEmailShare