দেশ বিভাগে ফিরে যান

বাংলাদেশ নিয়ে রাজ্যসভায় ভারতের অবস্থান জানালেন এস জয়শঙ্কর

আগস্ট 6, 2024 | < 1 min read

বাংলাদেশ নিয়ে রাজ্যসভায় ভারতের অবস্থান জানালেন এস জয়শঙ্কর। জয়শঙ্কর জানিয়েছেন, বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ়-জ়ামানের সঙ্গে তাঁর কথা হয়েছে। বাংলাদেশে প্রায় ১০ হাজার ভারতীয় ছাত্রছাত্রী রয়েছেন। তাঁদের নিরাপত্তার বিষয়ে কথা বলেছেন জয়শঙ্কর।

তিনি বলেছেন, ‘‘যে পরিস্থিতি বাংলাদেশে তৈরি হয়েছে, তার দিকে আমরা নজর রাখছি। সঠিক সময় এলে ভারত সরকার সঠিক পদক্ষেপ করবে। অত্যন্ত কম সময়ের নোটিশে ভারতে শেখ হাসিনার বিমানটিকে অবতরণ করার অনুমতি চাওয়া হয়। ভারত তাতে রাজি হয়। আমরা সকলেই জানি ভারত এবং বাংলাদেশের সম্পর্ক চিরন্তন। সমস্ত সরকারের আমলেই দুই দেশের মধ্যে সুসম্পর্ক বজায় থেকেছে। চলতি বছরের জানুয়ারি মাসে নির্বাচন পরবর্তী সময়ে সেখানে রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগজনক হয়। মেরুকরণ চলছিল বাংলাদেশের রাজনীতিতে।

এর থেকেই ছাত্র আন্দোলন শুরু হয় জুনে। আমরা বারবার বলেছিলাম এই পরিস্থিতি আলোচনার মাধ্যমে সমাধান করা হোক। ৪ অগস্ট পরিস্থিতি ভয়ানক হয়ে ওঠে। মারাত্মক হিংসা ছড়িয়ে পড়ে দেশে। আশা করছি সেখানকার অন্তর্বর্তী সরকার ভারতীয় নাগরিকদের পর্যাপ্ত নিরাপত্তা দেবে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে বাংলাদেশ যেন ফের ছন্দে ফেরে, সেদিকে তাকিয়ে আমরা।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মণিপুরে বিতর্কিত আফস্পার মেয়াদ বাড়াল কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare
‘রাজনীতি থেকে দেবতাদের দূরে রাখুন,’তিরুপতির লাড্ডু নিয়ে নাইডুকে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare