দেশ বিভাগে ফিরে যান

আজ আরজি কর মামলার শুনানি

অক্টোবর 15, 2024 | < 1 min read

আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলার ষষ্ঠ শুনানি আজ সুপ্রিম কোর্টে। দুপুর ২টো নাগাদ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পার্দিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রর বেঞ্চে মামলাটি উঠবে। কোন কোন বিষয় নিয়ে আজ শীর্ষ আদালতে সওয়াল-জবাব হতে চলেছে, তা আলোচনা সাপেক্ষ।

মনে করা হচ্ছে, নতুন করে জুনিয়র ডাক্তারদের অনশনের বিষয়টিকে বিশেষ গুরুত্ব সহকারে উপস্থাপিত করতে পারেন চিকিৎসকদের আইনজীবীরা। নজর থাকবে সিবিআইয়ের পঞ্চম স্টেটাস রিপোর্টেও। সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা কী নিয়ে সওয়াল করবেন, তাও আলোচ্য। এর আগে গত ৩০ সেপ্টেম্বর আর জি কর মামলার শুনানি হয়েছিল সুপ্রিম কোর্টে। সিবিআই-এর জমা দেওয়া চতুর্থ স্টেটাস রিপোর্টের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, আরজি কর ধর্ষণ এবং খুনের ঘটনার সঙ্গে ধারাবাহিক আর্থিক জালিয়াতির সরাসরি কোনও যোগাযোগ রয়েছে কি না, তা সিবিআই তদন্ত করে দেখবে।

জুনিয়র চিকিৎসকদের দাবি ছিল, হাসপাতালে উচ্চপদস্থ ব্যক্তি, যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তাদের অবিলম্বে সাসপেন্ড করতে হবে। সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ ছিল, সেই বিষয়টি খতিয়ে দেখবে রাজ্য সরকার। ফলে অভিযুক্ত আধিকারিকদের অপসারণের বিষয়ে রাজ্য সরকার কোনও পদক্ষেপ করেছে কি না, তা ফের শুনানিতে উঠে আসতে পারে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কেন্দ্রের ডাকে দিল্লিতে আলোচনায় বসবেন মণিপুরের মেইতেই, কুকি ও নাগা সদস্যেরা
FacebookWhatsAppEmailShare
এবার বিনামূল্যে পাওয়া যাবে পুরীর মন্দিরে জগন্নাথদেবের মহাপ্রসাদ
FacebookWhatsAppEmailShare
বিলকিসের ধর্ষকদের মতো, জামিনে মুক্ত গৌরী লঙ্কেশ খুনে অভিযুক্তদের বরণ হিন্দুত্ববাদীদের
FacebookWhatsAppEmailShare