বাংলা বিভাগে ফিরে যান

‘থ্রেট কালচার’ নিয়ে অভিযোগ, তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যভবন

অক্টোবর 1, 2024 | < 1 min read

রামপুরহাট মেডিক্যাল কলেজে থ্রেট কালচারের অভিযোগ উঠেছিল। স্বয়ং কলেজের অধ্যক্ষ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসরদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল জুনিয়র ডাক্তারদের একাংশ। অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য ভবন।রামপুরহাট মেডিক্যাল কলেজের প্রাক্তন ডিন তথা অধুনা রাজ্যের যুগ্ম স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা কৌশিক কর, রামপুরহাট মেডিক্যালের অধ্যক্ষ করবী বড়াল এবং ওই মেডিক্যাল কলেজেরই অ্যানাটমি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর স্বরূপ সাহার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।

রামপুরহাট মেডিক্যাল কলেজেরই ৫১ জন পড়ুয়ার সই সম্বলিত একটি অভিযোগ জমা পড়েছিল রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার কাছে। সেই অভিযোগপত্র জমা পড়ার একদিনের মধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিজ্ঞপ্তি দিয়ে স্বাস্থ্যভবনের তরফে জানানো হয়েছে, ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে তাঁরা। মূলত তিনজনের বিরুদ্ধে তদন্ত করবে এই কমিটি। স্বাস্থ্যভবন নির্দেশিকায় জানিয়েছে, এই কমিটির সদস্যরা হলেন স্বাস্থ্যভবন চেয়ারপার্সন আইএএস সুদেষ্ণা গুপ্ত, এনআরএস-এর অধ্যক্ষ পিতবরণ চক্রবর্তী, ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উৎপল দান, তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ শর্মিলা মালিক এবং পিএসসি আরামবাগের অধ্যক্ষ রমাপ্রসাদ রায়।

যদিও, অধ্যক্ষ করবী বড়াল ও সহকারী অধ্য়াপক স্বরূপ সাহা সমস্ত অভিযোগ ‘মিথ্যা’ বলে দাবি করেছেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্তরা জানিয়েছেন, যদি স্বাস্থ্য ভবন যদি তাঁদের কাছে কোনও তথ্য চাওয়া হয় তাঁরা সেই তথ্য দিতে প্রস্তুত।আরজি কর কাণ্ডের পর ‘থ্রেট কালচার’ নিয়ে জুনিয়র ডাক্তাররা সরব হয়েছেন। বিভিন্ন মেডিক্যাল কলেজ থেকে এর অভিযোগ আসছে। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ থেকে শুরু করে আরও একাধিকজনের নাম ইতিমধ্যেই সামনে এসেছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পিতৃপক্ষেই কেন পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare
পুজোর আগে ঘুরপথে উত্তরবঙ্গ যাওয়ার বেশ কিছু ট্রেন
FacebookWhatsAppEmailShare