দেশ বিভাগে ফিরে যান

আজ সুপ্রিম কোর্টে আর জি কর শুনানি, ডাক্তারদের মিছিলে অনুমতি কোর্টের

সেপ্টেম্বর 30, 2024 | < 1 min read

আজ ফের সুপ্রিম কোর্টে ফের আর জি কর মামলার শুনানি। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে হবে এই মামলার শুনানি রয়েছে। সূত্রে খবর, দুপুর ২টো নাগাদ ১ নম্বর কোর্টে মামলাটির শুনানি হবে।সকলেই তাকিয়ে আছে সেইদিকে কি নির্দেশ দেন বিচারপতি। তদন্ত কতদূর এগোলো কি আপডেট তা শোনার অপেক্ষায় সকলে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর আর জি কর মামলার শেষ শুনানি হয়েছে।সেই শুনানিতে,আর জি কর মামলায় সুপ্রিম কোর্টের কাছেও বারবার নিরাপত্তাহীনতার বিষয়টি তুলে ধরা হয়েছে জুনিয়র ডাক্তারদের তরফ থেকে। এই পরিস্থিতিতে নির্যাতিতার মা-বাবা থেকে আন্দোলনকারী চিকিৎসক, সাধারণ মানুষ, সবার নজর আজকের সুপ্রিম শুনানিতে। এরই মাঝে আইনজীবী বদলেছে নির্যাতিতার। বিকসহ রঞ্জন ভট্টাচার্যের বদলে এবার বৃন্দা গ্রোভার লড়বেন নির্যাতিতার বাবা মায়ের হয়ে।

অন্যদিকে আর জি কর কাণ্ডের প্রতিবাদে চিকিৎসকদের মিছিলে অনুমতি দিল আদালত। আগামীকাল (১ অক্টোবর) কলেজ স্কোয়ার থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিলে অনুমতি দিয়েছে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ । বিকাল ৫ থেকে রাত ৮ পর্যন্ত হবে এই মিছিল। আদালতের নির্দেশ, মিছিলে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক রাখতে হবে।

হাসপাতালের ঘটনার ৫০ দিন অতিক্রান্ত হয়ে গেল। ন্যায়বিচারের দাবিতে রাজপথের নানা জায়গায় চলছে প্রতিবাদ, বিক্ষোভ। বিচারের আশায় পথে নামছেন মানুষ। এই অবস্থায় সুপ্রিম কোর্ট কী নির্দেশ দেয় সেদিকে তাকিয়ে গোটা রাজ্য তথা দেশবাসী।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নাশকতার ছক! কানপুরে ফের রেললাইনে সিলিন্ডার
FacebookWhatsAppEmailShare
মাঙ্কিপক্স সম্পর্কে সচেতনতা তৈরি করতে পরামর্শ দিল স্বাস্থ্য মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
আধার কার্ড,প্যান কার্ডের তথ্য ফাঁস রুখতে ব্যবস্থা নিল কেন্দ্রীয় সরকার
FacebookWhatsAppEmailShare