বাংলা বিভাগে ফিরে যান

আর জি কর আন্দোলনের সঙ্গে যুক্ত ছিল কৃষ্ণনগর কাণ্ডে ধৃত রাহুল

অক্টোবর 18, 2024 | < 1 min read

সোশ্যাল মিডিয়ায় ‘বিপ্লব’ করলেও বাস্তব যে অন্য কথা বলে, তা এক রাতের মধ্যে প্রমাণ করে দিল কৃষ্ণনগরের রাহুল বোস। কৃষ্ণনগরে ছাত্রীর রহস্যমৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত রাহুল। অথচ সেই কি না ফেসবুকে নারী নির্যাতনের বিরুদ্ধে রাত দখলের সমর্থনে একের পর এক পোস্ট করে গিয়েছে! দাবি তুলেছে ‘জাস্টিস ফর আর জি কর’, সরকার বিরোধী স্লোগানও দিয়েছে। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক নীলাঞ্জন দাস সোশাল মিডিয়ায় দাবি করেছেন, “রাহুল বসু কৃষ্ণনগরে আর জি কর আন্দোলনের প্রধান মুখ ছিল।

প্রতিটি রাত দখলের প্রোগ্রামে উপস্থিত থাকত।শুধু তাই নয়, লাগাতার সে মুখ্যমন্ত্রীর পদত্যাগ/ মৃত্যু কামনা করেছে, মুখ্যমন্ত্রীর ছবি পোড়ানোর ভিডিও শেয়ার করেছে ও কুরুচিকর মন্তব্য করেছে। হয়তো যেই মেয়েটি খুন হল (তার প্রেমিকা) তার সাথে হয়তো এই আন্দোলনের মিছিলেও হেঁটেছে। হয়তো মিছিলের অছিলায় তার সাথে ঘনিষ্ঠতা। এরকম একা রাহুল নয়, রাহুলের মতো হাজারও হাজারও ধর্ষক উই ওয়ান্ট জাস্টিস চিৎকার করে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে ঘুরে বেড়াচ্ছে সব প্রতিবাদ মিছিলে, প্রতিবাদীর মুখোশের আড়ালে।

”কৃষ্ণনগরের তৃণমূল কাউন্সিলার প্রদীপ দত্ত বলেছেন, ‘রাহুলের জ্যাঠা একসময় সিপিএমের নেতা ছিলেন। ওর পোস্ট দেখলেই মুখ আর মুখোশের ফারাকটা স্পষ্ট হয়ে যাবে। আর জি করের ঘটনা নিয়ে ন্যায় বিচারের দাবিতে অনেক জ্বালাময়ী পোস্ট করেছে। একদিকে নারী নির্যাতনের বিরুদ্ধে বিপ্লব চালিয়ে গিয়েছে, অন্যদিকে শেষ করে দিয়েছে আমাদের শহরের একটি মেয়ের জীবন।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare
আরও দেড় লক্ষ মানুষ বার্ধক্য ভাতার আওতায়, রাজ্যের খরচ ১২৬ কোটি
FacebookWhatsAppEmailShare
আর জি কর আন্দোলনের ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী সারদার টাকা নিয়েছিলেন?
FacebookWhatsAppEmailShare