বাংলা বিভাগে ফিরে যান

আর জি করে সিবিআইকে ঘিরে বিক্ষোভ

সেপ্টেম্বর 10, 2024 | < 1 min read

৯ অগাস্টের রাতে মর্মান্তিক মৃত্যু হয় আরজি করে ডিউটিরত পড়ুয়া চিকিৎসকের৷ ধর্ষণ ও খুনের ঘটনায় কলকাতা পুলিশ ঘটনার ১২ ঘণ্টার মধ্যে সঞ্জয় রাইকে গ্রেফতার করে৷ কিন্তু তারপর ৯ সেপ্টেম্বর এক মাস কেটে গেলেও আর কোনও গ্রেফতার নেই, এমনকি সিবিআই তদন্তের গতিপ্রকৃতি কোন দিকে তা নিয়েও কোনও খবর এখনও সামনে আসেনি৷ সুপ্রিম কোর্টের কাছে মুখবন্ধ খামে নিজেদের তদন্তের প্রগতির খবর দিয়েছে সিবিআই৷

এবার সিবিআই আরজি করে আসতে তীব্র বিক্ষোভ দেখান আন্দোলনরত চিকিৎসকরা৷ জরুরি বিভাগের পাশে নর্মদা ক্যান্টিনে সিবিআই আধিকারিকদের ঘিরে প্রশ্ন করতে থাকেন কয়েকজন। এরপরই সিবিআই আধিকারিকরা গাড়ি নিয়ে হাসপাতাল থেকে বেরোনোর চেষ্টা করেন। কিন্তু বিক্ষোভের মুখে পড়ে ফের হাসপাতালের ভিতরে ঢুকে আসতে বাধ্য হন তাঁরা। কয়েকজন মহিলা এবং এক যুবক আধিকারিকদের ঘিরে প্রশ্ন করতে থাকেন। তাঁদের প্রশ্ন ছিল, “এক মাস তো হয়ে গেল, আর কতদিন লাগবে?” বিক্ষোভকারীদের দাবি, সিবিআই সব জানে।

সব দেখতে পাচ্ছে। কিন্তু কোনও ব্যবস্থা নিচ্ছে না। তারপর সিবিআই আধিকারিকদের গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন দু-তিনজন মিলে। তাঁদের হটিয়ে দেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তারপর সিবিআইয়ের গাড়ি আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রশাসনিক ব্লকের কাছে চলে আসে। সেই গাড়িতে হাসপাতালের সুপারও ছিলেন। তাঁকে প্রশাসনিক ব্লকের কাছে নামিয়ে দিয়ে সিবিআইয়ের তদন্তকারীরা সিজিও কমপ্লেক্সের দিকে বেরিয়ে যান।তবে এই বিক্ষোভকারীরা কারা, তাঁদের পরিচয় স্পষ্ট হয়নি এখনও।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare