বাংলা বিভাগে ফিরে যান

পঞ্চায়েতে বেশি ভাড়ার দাবি বাস মালিকদের

জুন 12, 2023 | < 1 min read

পঞ্চায়েত (Bengal Panchayat Election 2023) ভোটের দামামা বেজে গেছে। নির্বাচন পরিচালনা করতে প্রতিবারের মতো এবারও প্রয়োজন হবে অনেক বাস। সরকারি, বেসরকারি মিলিয়ে বাস ভাড়া নেয় কমিশন।

তবে এবার সেই ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছে বেসরকারি বাস (Private Bus) মালিকরা। তাঁদের যুক্তি, গত কয়েক বছরে জ্বালানির দাম যেভাবে বেড়েছে, সেই তুলনায় বাস ভাড়া বৃদ্ধি করেনি রাজ্য। তার সঙ্গে ভোটের কাজে গাড়ি ভাড়া দেওয়া যথেষ্ট ঝুঁকিপূর্ণ। তাই তারা দাবি করেছেন, সবদিক বিচার বিবেচনা করে কমিশন ভাড়া বৃদ্ধি করার সিদ্ধান্ত নিক।

এতদিন বেসরকারি বাস ভাড়া নিলে নির্বাচন কমিশনকে (Election Commission) দৈনিক ২৩০০ টাকা পর্যন্ত ভাড়া দিতে হত। সেই ভাড়া বাড়িয়ে দৈনিক ৩০০০ টাকা করার দাবি জানিয়েছেন বাসমালিকরা। প্রতিদিন বাসের তিন জন করে শ্রমিককে ৩০০ টাকা করে খোরাকি দেওয়ার আবেদন করা হয়েছে। পাশাপাশি ভোটের কাজের সময় জ্বালানি ও মোবিল দিতে হবে রাজ্যকে। ৭৫% টাকা অগ্রিম দিতে হবে আর নির্বাচনের কাজ মিটে গেলে ১৫ দিনের মধ্যে বাকি টাকা মেটানোর দাবিও জানানো হয়েছে রাজ্য পরিবহণ দপ্তরকে।

এছাড়া, গত বছরের নির্বাচনের সময়ও বাস ভাড়া নিয়েছিল নির্বাচন কমিশন। অথচ সেই টাকা এখনও মেটায়নি। অবিলম্বে সেই টাকা মেটানোর দাবিও জানিয়েছেন বাস মালিকরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare