দেশ বিভাগে ফিরে যান

গণেশ বন্দনায় প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের বাসভবনে প্রধানমন্ত্রী মোদী

সেপ্টেম্বর 12, 2024 | < 1 min read

চারিদিকে উৎসবের আমেজ। গণেশ পুজো থেকেই দুর্গাপুজো, দীপাবলির প্রস্তুতি শুরু হয়ে গেল। আর এই গণেশ চতুর্থীর উদযাপনে সামিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। গণেশজির পুজো-আরতি করতে সোজা পৌঁছে গেলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বাড়িতে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি। প্রধান বিচারপতির বাসভবনে আয়োজিত সেই গণপতি পুজোর ছবিতে দেখা গিয়েছে, প্রজ্বলিত প্রদীপের থালা হাতে আরতি করছেন প্রধানমন্ত্রী। তাঁর বাঁ দিকে রয়েছেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়।

ডান দিকে প্রধান বিচারপতির স্ত্রী কল্পনা দাস।প্রধানমন্ত্রী এক্স পোস্টে গণেশ পূজোয় যোগদানের কথা জানিয়ে লিখেছেন, ‘‘প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়জি-র বাসভবনে গণেশ পুজোয় যোগ দিয়েছিলাম। ভগবান শ্রী গণেশ যেন আমাদের সকলকে সুখ, সমৃদ্ধি এবং সুস্বাস্থ্যের আশীর্বাদ করেন।’’প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বাড়িতে যাওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সমাজমাধ্যমে অনেকেই প্রশ্ন তুলেছেন, কেন প্রধানমন্ত্রীকে পুজোয় আমন্ত্রণ জানাতে গেলেন প্রধান বিচারপতি, যেখানে দু’জনে সংবিধানের দুটি স্তম্ভের শীর্ষে অবস্থান করছেন। দু’জনেরই ব্যক্তিগত সম্পর্কের ঊর্ধ্বে থাকাই বাঞ্ছণীয়।

শিবসেনার উদ্ধব গোষ্ঠীর নেতা সঞ্জয় রাউত প্রধান বিচারপতির প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো এবং নরেন্দ্র মোদীর আমন্ত্রণ রক্ষার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। কড়া সমালোচনা করেছেন দু’জনের। রাউতের বক্তব্য, প্রধানমন্ত্রী সরকার প্রধান। তাঁর সরকারের বিরুদ্ধে গুচ্ছ মামলা সুপ্রিম কোর্টের বিচারাধীন। এক অর্থে প্রধানমন্ত্রী সরকারি মামলার বাদি। তিনি কী করে প্রধান বিচারপতির বাড়িতে যেতে পারেন? প্রধান বিচারপতিই বা কেন আইন ও সংবিধান লঙ্ঘন করে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ করেছেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare