খেলাধুলা বিভাগে ফিরে যান

হাফ ডজন গোল পর্তুগালের, বিদায় স্পেনের

ডিসেম্বর 7, 2022 | < 1 min read

নাটকের যেন শেষ নেই ফুটবল বিশ্বকাপে। শেষ দুই ম্যাচ দিয়ে সমাপ্ত হলো ‘রাউন্ড অফ ১৬’।

২০১০-এর বিশ্বকাপের উত্তাপ সকলের মনে আছে। ইতালির সঙ্গে টানটান উত্তেজনার ফাইনাল জিতে বিশ্বজয়ী হয়েছিল স্পেন। এবার শীর্ষ ১৬-র রাউন্ডে তাদের মুখোমুখি হয়েছিল মরক্কো। তিকিতাকা পাসিংয়ে ভরপুর ম্যাচ থাকলেও ৯০ মিনিট থেকে এক্সট্রা টাইমের মধ্যে একটিও গোল করতে পারেনি স্পেন। মরক্কোর স্কোরও শূন্য। অবধারিত পেনাল্টি শুটআউট।

মরক্কো প্রথম চান্সেই স্পেনের গোলে বল ঢুকিয়ে এগিয়ে গেল এক গোলে। স্পেনের প্রথম শট বাঁচিয়ে নেন মরোক্কান গোলকিপার ইয়াসিন বুনু। দ্বিতীয় শটেও গোল মরক্কোর। আবারো অকৃতকার্য স্পেন। মরক্কোর তৃতীয় শট অকৃতকার্য হলে স্পেন একটু আশার আলো দেখতে পেলেও তাদের তৃতীয় শট প্রাচীরের মতো আটকে নেন বুনু। চতুর্থ শটে গোল করে স্পেনের বাড়ি যাওয়ার টিকিট কেটে দেয় মরক্কো জাতীয় ফুটবল টিম।

পরের ম্যাচ পর্তুগাল বনাম সুইজারল্যান্ড। পর্তুগাল ফ্যানদের ‘বড়দা’ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো প্রথম থেকে খেলতে না নামায় চাপে ছিলেন সকলে। কিন্তু ১৭ মিনিটে রামোস, ৩৩-এ পেপে গোল করে প্রথমার্ধেই ২-০ এগিয়ে দেন পর্তুগালকে। দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হতেই ৫১ মিনিটে রামোসের দ্বিতীয় গোল, ৫৫তে গুরেইরো, আর ৬৭তে রামোসের হ্যাট্রিক ৫ গোলে এগিয়ে দেয় পর্তুগালকে। ওদিকে ৫৮ মিনিটে আকানজি একটা গোল করে বিশেষ কিছু সুবিধা করে দিতে পারেননি সুইসদের। এক্সট্রা টাইমের ২ মিনিটে লিয়াওর গোল পর্তুগালের স্কোর করে দেয় হাফ ডজন।

কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশ টেস্টে প্রথম একাদশে কে, ইঙ্গিত রোহিতের
FacebookWhatsAppEmailShare
কীভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে পারে ভারত?
FacebookWhatsAppEmailShare