বাংলা বিভাগে ফিরে যান

‘পুলিশও মা…’,স্লোগান যুদ্ধে রাজ্য পুলিশ

সেপ্টেম্বর 2, 2024 | < 1 min read

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের পর কেটে গিয়েছে তিন সপ্তাহ। এখন প্রতিবাদী এবং পুলিশের মধ্যে সোশাল মিডিয়ায় চলছে জোর বাকযুদ্ধ।বিভিন্ন পোস্ট করে আবার নেট দুনিয়ায় নিজেদের ভাবমূর্তি ফেরানোর চেষ্টাও করছে পুলিশ।প্রতিবাদীরা বার বার পুলিশকে ‘কন্যা সন্তানের পিতা’ বলে উল্লেখ করে স্লোগান দিচ্ছেন। পুলিশকে বলা হচ্ছে, “পুলিশ তুমি চিন্তা করো, তোমার মেয়েও হচ্ছে বড়।” পালটা পুলিশের তরফ থেকে সোশাল মিডিয়ায় পোস্ট করা হয়, ‘‘পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো, সে লড়াই করেই হচ্ছে বড়।’’ এবার ওই সোশাল যুদ্ধে নয়া সংযোজন।

পশ্চিমবঙ্গ পুলিশের এক্স হ্যান্ডেল থেকে সাধরণ নাগরিকের উদ্দেশে বার্তা দেওয়া হল, ‘পুলিশ শুধু বাবা হয় না, মা-ও হয়’।সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গ পুলিশ লেখে, ‘পশ্চিমবঙ্গ পুলিশ (সারা বিশ্বের বেশিরভাগ পুলিশ বাহিনীর মতো) সাহসী মহিলা এবং পুরুষদের নিয়ে গঠিত। আমরাও মা (পুলিশ শুধু বাবা নয়।

পুলিশ মায়েদের মেয়েরাও বড় হচ্ছে)। এই কথাটি বুঝলে আমাদের এবং আমাদের মেয়েদের আক্রমণ করার জন্য যে স্লোগান লেখা হচ্ছে, তখন স্টেরিওটাইপিং হবে না এবং তা আপনাদের সংবেদনশীল হতে সাহায্য করতে পারে। শান্তি বজায় রাখতে আমাদের বাহিনী ২৪x৭ কাজ করছে। সদয় হন। শক্তিশালী হও।’রাজ্য পুলিশের এই পোস্ট নিয়েও শুরু হয়েছে জোর আলোচনা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নেপথ্যে অভিষেক, মানসিক ভারসাম্যহীন মহিলার সন্তানের দায়িত্বে বৃহন্নলা
FacebookWhatsAppEmailShare
৫০ লক্ষ টাকা উড়েছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare