কলকাতা বিভাগে ফিরে যান

কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের

সেপ্টেম্বর 20, 2024 | < 1 min read

অবশেষে কাজে ফিরছেন জুনিয়র চিকিৎসকরা। ৪১ দিন পর উঠতে চলেছে ধর্না অবস্থান। নবান্নর তরফে অধিকাংশ দাবি মেনে নেওয়ায় ধর্না প্রত্যাহার করার সিদ্ধান্ত ঘোষণা করলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা।বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য ভবনের সামনে সাংবাদিক বৈঠক থেকে আন্দোলরত পড়ুয়ারা জানান, শুক্রবার দুপুর ৩টেয় স্বাস্থ্যভবনের সামনে থেকে সিবিআই দফতর পর্যন্ত মিছিল করার পর ধর্না প্রত্যাহার করা হবে। সিজিওতে সিবিআই দফতরের সামনে দ্রুত বিচারের দাবি জানানো হবে। এরপর শনিবার থেকে হাসপাতাল ও মেডিক্যাল কলেজের কাজে যোগ দেবেন তাঁরা।

বৃহস্পতিবার স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করতে একগুচ্ছ নির্দেশিকা জারি করেন মুখ্য়সচিব। বিশেষ দায়িত্বে দেওয়া হয় রাজ্য পুলিসের প্রাক্তন ডিজি সুরজিত্‍ করপুরকায়স্তকে। এরপর রাতেই কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত ঘোষণা করলেন জুনিয়র ডাক্তাররা।তবে ধরনা মঞ্চ উঠলেও সারা রাজ্যে আন্দোলন জারি থাকবে বলে এদিন বারবার জানান আন্দোলনরত চিকিৎসকেরা। স্পষ্ট বলেন, “আংশিক জয়ের জন্য শনিবার থেকে আমরা কাজে যোগ দিচ্ছি। আমাদের লড়াই শেষ হয়নি। আংশিক ভাবে কর্মবিরতি প্রত্যাহারের মাধ্যমে সদিচ্ছা যে আছে তা দেখাতে চাইছি। তবে এই লড়াই জারি থাকবে। স্বাস্থ্য সচিবের পদত্যাগ নিয়ে মুখ্যমন্ত্রী সময় চেয়েছেন। আমরা নজর রাখছি।”

এখানেই না থেমে তাঁরা আরও বলেন, “সিবিআইয়ের কাছে আমাদের কণ্ঠস্বর পৌঁছে দেওয়ার জন্য আপনাদের সকলকে আহ্বান করছি। আগামীকাল থেকে বন্যা কবলিত এলাকায় আমরা পৌঁছে যাব। আন্দোলন সাধারণ মানুষের আন্দোলন তা প্রমাণেই বন্যা কবলিত এলাকায় ক্লিনিক খোলা হবে। আমরা যে রাজনীতি করতে আসিনি, ন্যায় বিচারের জন্য এসেছি তা প্রমাণেই এই সিদ্ধান্ত।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare
খুলে নেওয়া হচ্ছে বাঁশ, নবান্নের বৈঠকের পরই বদলে যাচ্ছে ডাক্তারদের ধরনা মঞ্চের ছবি
FacebookWhatsAppEmailShare