দুর্গা পুজো বিভাগে ফিরে যান

এবার মহালয়ার আগেই শুরু প্যান্ডেল হপিং!

সেপ্টেম্বর 17, 2023 | < 1 min read

চতুর্থী-পঞ্চমী নয়, এবার মহালয়ার আগে থেকেই ঠাকুর দেখা শুরু হয়ে যাবে শহরবাসীর। ইউনেস্কো, ব্রিটিশ কাউন্সিল এবং পরিবহণ দপ্তরের উদ্যোগে স্পেশ্যাল বাসে কলকাতার নামকরা পুজো মন্ডপ ঘুরিয়ে দেখানোর পরিকল্পনা নেওয়া হয়েছে মহালয়ার দু’দিন আগে থেকেই।

ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে ২৪টি পুজোমণ্ডপ। সরকারের তরফে ঠিক করে দেওয়া ওয়েবসাইট থেকে টিকিট কেটে দেখা যাবে এই ঠাকুর। পুজোর ভিড় এড়িয়ে, বাড়ির বয়স্ক লোকেরা বা বিদেশ থেকে আসা মানুষজন যাতে ফাঁকায় ফাঁকায় ঠাকুর দেখতে পারেন, তাই এই পরিকল্পনা। পাশাপাশি পুজোর ছুটিতে যারা বাইরে বেড়াতে যান, তাঁরাও এই সুযোগে পুজোর আগেই প্যান্ডেল হপিং নিতে পারবেন।

সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন শহরের বনেদি বাড়ির পুজো দর্শনে থাকছে এসি ভলভো বাস। সকাল সাড়ে আটটায় এসপ্ল‌্যানেড থেকে ছাড়বে এই বাস। জনপ্রতি ভাড়া রাখা হয়েছে ১৯০০ টাকা, ৫-১০ বছরের শিশুদের জন্য ব্যয় কমে দাঁড়াচ্ছে ১৩০০ টাকা। এসপ্ল‌্যানেড থেকে উত্তরে শ‌্যামবাজার আর দক্ষিণে গড়িয়াহাট ট্রামে চড়ে ঠাকুর দেখতে খরচ হবে ৬০০ টাকা। সপ্তমী, অষ্টমী, নবমীতে জলপথে উত্তরের পুজো দেখতে খরচ হবে ৭৫০ টাকা।

জানা যাচ্ছে, পরিবহণ ভবন. বিভিন্ন বাস ডিপো এবং WBTC ওয়েবসাইট থেকে কাটা যাবে টিকিট। পাশাপাশি রয়েছে হোয়াটসঅ্যাপ নম্বরও, ৯৮৩০১৭৭০০০।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পিতৃপক্ষেই কেন পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়
FacebookWhatsAppEmailShare
মণ্ডপে ঢোকার আগে গোমূত্র পান, নিদান বিজেপি নেতার
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন ব্যাতাইচণ্ডীর মাথায় মা দুর্গার মুকুট পরিয়ে দেওয়াই রীতি রায়চৌধুরী বাড়ির পুজোয়
FacebookWhatsAppEmailShare