দেশ বিভাগে ফিরে যান

রাজ্যসভা থেকে ওয়াকআউট ইন্ডিয়ার

জুলাই 26, 2023 | < 1 min read

আজ বাদল অধিবেশনের পঞ্চম দিন। আজও যথারীতি মৌনব্রত বজায় রাখলেন মোদি। পার্লামেন্টের ফ্লোরে মণিপুর বিষয়ে কিছুতেই বক্তব্য রাখতে চাইছেন না প্রধানমন্ত্রী। মণিপুর প্রসঙ্গে প্রধানমন্ত্রীর অনীহার বিরুদ্ধে আজ ওয়াকআউট করে ইন্ডিয়ার সাংসদরা। মণিপুরের অশান্ত পরিবেশের বিরুদ্ধে গত সোমবার পশ্চিমবঙ্গ বিধানসভায় রেসোলিউশন আনে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস।

মণিপুর ইস্যু নিয়ে পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী, আজ অনাস্থা প্রস্তাব পেশ করেছে ২৬টি বিরোধী দলের জোট ‘ইন্ডিয়া’। জোটের হয়ে এই প্রস্তাব পেশ করেছেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ।

একই বিষয়ে আলাদা করে অনাস্থা প্রস্তাব পেশ করেছে কে চন্দ্রশেখর রাওয়ের দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-ও। বিআরএসের হয়ে এই প্রস্তাব পেশ করেছেন সাংসদ নামা নাগেশ্বর রাও।

উল্লেখ্য, তেলঙ্গানার শাসকদল বিআরএস ২৬টি বিরোধী দলের জোট ‘ইন্ডিয়া’য় অংশ নেয়নি। তবে সাম্প্রতিক অতীতে বহুবার তাদের কেন্দ্রের বিজেপির বিরোধিতায় সরব হতে দেখা গেছে।

সূত্রের খবর, এই সপ্তাহেই মণিপুরে যেতে পারে ‘ইন্ডিয়া’ টিম.

কয়েকদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে তিনি এবং আরও কয়েকজন বিরোধী নেতা মিলে চেষ্টা করছেন একটি মুখ্যমন্ত্রীদের ডেলিগেশন নিয়ে যাওয়া যায় কিনা হিংসা বিদ্ধস্ত মণিপুরে। সেই মতোই এই সপ্তাহের শেষে মণিপুর যাচ্ছে ‘ইন্ডিয়া’ জোটের ২৬ সদস্যের একটি সংসদীয় প্রতিনিধিদল।

মুখ্যমন্ত্রীদের ডেলিগেশন মণিপুরে এই মুহূর্তে যাচ্ছেনা কারণ তাঁদের নিজেদের রাজ্যে পূর্বনির্ধরিত কর্মসূচি রয়েছে। তার বদলে প্রত্যেক দল থেকে যাবেন একজন করে সাংসদ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare