দেশ বিভাগে ফিরে যান

মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা আনতে পারে ‘ইন্ডিয়া’

জুলাই 25, 2023 | < 1 min read

বিরোধী দলনেতার মাইক বন্ধ করে দেওয়ার অভিযোগ

এদিন সকাল থেকেই মণিপুরকে কেন্দ্র করে উত্তাল সংসদের বাদল অধিবেশন।

এরই মাঝে মনিপুর ইস্যু নিয়ে কথা বলার সময় রাজ্যসভায় বিরোধী দলনেতার (মল্লিকার্জুন খড়গে) মাইক্রোফোন বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইট করে লেখেন, ‘আজ রাজ্যসভায় বিরোধী দলনেতার মাইক্রোফোন সুইচ অফ করে দেওয়া হয়েছে।’ তিনি আরও জানান, সংসদভবন একটা ‘ডিপ ডার্ক চেম্বার’ . NDIA জোটের সব দলগুলো এই ঘটনার প্রতিবাদে সংসদ ভবন থেকে ওয়াক আউট করে।

উল্লেখ্য, মণিপুর নিয়ে বিরোধীরা আলোচনা চাইছে, কিন্তু কেন্দ্রীয় সরকার তা বারবার এড়িয়ে যাচ্ছে। তাই এবার লোকসভায় কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে পারে বিরোধী জোট ইন্ডিয়া। তারপর রাজ্যসভাতেও আসতে পারে।

প্রায় ৩ মাস অতিক্রান্ত, এখনও অগ্নিগর্ভ মণিপুর। অশান্তি থামানোর জন্য কী ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র? জবাব দিক প্রধানমন্ত্রী। গতকাল রাতভর সংসদের বাইরে ধরনায় বসেছিলেন বিরোধী দলের সাংসদরা। ‘ইন্ডিয়া ফর মণিপুর’ প্ল্যাকার্ড হাতে গান্ধী মূর্তির পাদদেশে চলছে সাংসদদের অবস্থান।

২৬৭ ধারা মেনে দিনভর সংসদের দুই কক্ষে মণিপুর নিয়ে আলোচনা এবং বিতর্ক চাইছেন বিরোধীরা। কিন্তু, রাজ্যসভা এবং লোকসভায় মণিপুর নিয়ে যৌথ বিবৃতি দিক নরেন্দ্র মোদী, তা কেন্দ্র চাইছে না। আর তাই বাদল অধিবেশন মুলতুবি হচ্ছে বারবার।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিজেপি শাসিত ত্রিপুরায় বন্ধ ঐতিহ্যশালী দুর্গাপুজো, উৎসবে ফিরতে নারাজ উদ্যোক্তারা
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
বৈবাহিক ধর্ষণকে অপরাধের আওতায় আনার প্রয়োজন নেই, সুপ্রিম কোর্টে বলল নরেন্দ্র মোদির সরকার
FacebookWhatsAppEmailShare