দেশ বিভাগে ফিরে যান

বিমানে বসে ফাইল দেখা: প্রাক্তন প্রধানমন্ত্রীদের ছবি দিয়ে মোদীকে বিঁধলেন নেটিজেনরা

সেপ্টেম্বর 25, 2021 | < 1 min read

লকডাউনের জন্য ভারতবর্ষে দীর্ঘদিন থাকার পর আবার বিদেশ সফরে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মধ্যেই নিজের বিমানযাত্রার একটি ছবি বুধবার টুইটারে পোস্ট করেন প্রধানমন্ত্রী। দেখা যাচ্ছে, উনি প্লেনে বসে কিছু কাগজপত্র পড়ছেন। ছবির ক্যাপশন হিসেবে লিখেছেন, “দীর্ঘ বিমান যাত্রায় ফাইলগুলি পড়ার অবসর মেলে। কিছু কাজকর্ম করা যায়”।

এমনিতেই ‘নার্সিসিস্ট’, ‘মেগালোম্যানিয়াক’ বা ‘আত্মপ্রচারসর্বস্ব’ বলে দুর্নাম আছে প্রধানমন্ত্রীর। এবারও তিনি প্রকারান্তরে বোঝানোর চেষ্টা করছিলেন যে তাঁর আগের প্রধানমন্ত্রীরা কোনো কাজই করেননি।

কিন্তু নেটিজেনরা ছেড়ে কথা বলেননি। তারা তুলে ধরেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রী, রাজীব গান্ধী, পিভি নরসিংহ রাও এবং মনমোহন সিংয়ের ছবি, যেখানে দেখা যাচ্ছে যে বিমানযাত্রার সময়ে সকলেই কাজ করছিলেন।

লাল বাহাদুর শাস্ত্রীকে দেখা যায় বিমানে বসে কিছু নথি পড়তে, পাশে স্ত্রী ললিতা শাস্ত্রী। লালবাহাদুর শাস্ত্রীর নাতি বিভাকর শাস্ত্রী দাদুর একটি বিদেশ সফরের ছবি ট্যুইট করে লিখেছেন, “পুরনো ছবি: আমার দাদু লালবাহাদুর শাস্ত্রীও বিমানে ফাইল পড়তেন।”

রাজীব গান্ধীকে দেখা যায় একটি ল্যাপটপে কাজ করতে। পিভি নরসিংহ রাওকেও নথিপত্র পড়তে দেখা যায়। পূর্ববর্তী প্রধানমন্ত্রী মনমোহন সিংকে দেখা যায় বিমানের মধ্যে একটি সাংবাদিক সম্মেলন করতে। এই ক্ষেত্রে আবার উল্লেখ্য যে নিজের ৭ বছরের শাসনকালে নরেন্দ্র মোদি একটিও ঠিক করে সাংবাদিক সম্মেলন করেননি।

নেটিজেনদের একাধিক তীরে বিদ্ধ নরেন্দ্র মোদির প্রশাসন। প্রশ্ন উঠছে, নিজের পূর্বসূরীদের কাজে টেক্কা না দিতে পেরে কি শেষে ফটোশুটের আশ্রয় নিলেন প্রধানমন্ত্রী?

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare