দেশ বিভাগে ফিরে যান

দানা বাঁধছে বিরোধী জোট, ঘর আগলে রাখার উদ্যোগ এনডিএর

জুলাই 17, 2023 | < 1 min read

পাটনায় প্রথম বিরোধী বৈঠক। তারপর শরদ পাওয়ারের হাত থেকে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির রাশ কেড়ে নেওয়া হলেও আরো শক্তিশালী হয়েছে বিরোধীরা। কংগ্রেসের সঙ্গে সব দূরত্ব মিটিয়ে ফেলে বেঙ্গালুরুর বিরোধী দল বৈঠকে যোগ দেবে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমী পার্টি (আপ)। পাটনার বৈঠকে যোগ দিয়েছিল ১৬টি দল। বেঙ্গালুরুর বৈঠকে থাকবে ২৪টি বিরোধী দল।

তাই ঘর সামলানোর উদ্যোগ নিয়েছে বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স বা এনডিএ। মঙ্গলবার তাদের বৈঠকে যোগ দেবে শরিক ২৪টি দলের সঙ্গে আরও ৬টি দল, মোট ৩০।

দুই পক্ষই নিজের নিজের ঘর গোছাতে উদ্যোগী। নতুন সদস্য হিসেবে ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের বৈঠকে যোগ দেবে এনসিপি (অজিত পাওয়ার গোষ্ঠী), লোক জনশক্তি পার্টি (রামবিলাস), হিন্দুস্তানি আওয়াম মোর্চা, রাষ্ট্রীয় লোক সমতা পার্টি, বিকাশশীল ইনসান পার্টি এবং সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি। শেষজন কয়েকদিন আগেই অখিলেশের হাত ছেড়ে যোগীর হাত ধরেছে উত্তরপ্রদেশে। কিন্তু হাজার চেষ্টা করেও জোটে ফেরানো যায়নি চন্দ্রবাবু নাইডুর তেলুগু দেশম পার্টি ও বাদলদের শিরোমণি আকালি দলকে।

রাজনৈতিক মহলে কান পাতলে জানা যাচ্ছে, বৈঠকের কোনো দরকার এই মুহূর্তে ছিলনা মোদি – শাহয়ের। কিন্তু বিরোধীদের বাড়তে থাকা শক্তিকে ঠেকাতেই একবার সবাইকে বাজিয়ে নিতে চাইছেন তারা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভারতের হয়ে বিশ্বকাপ জয় আসলে জয় শাহর, কটাক্ষ কীর্তি আজাদের
FacebookWhatsAppEmailShare
নরেন্দ্র মোদির বাংলা সম্পর্কে বক্তব্য মুছে দেওয়ার দাবিতে রাজ্যসভার চেয়ারম্যান এবং মহাসচিবকে চিঠি দিল তৃণমূল
FacebookWhatsAppEmailShare
মণিপুর নিয়ে মৌনব্রত ভাঙলেন মোদী
FacebookWhatsAppEmailShare