বাংলা বিভাগে ফিরে যান

ডায়মন্ড হারবারে দাঁড়াচ্ছেন না নওশাদ

এপ্রিল 6, 2024 | < 1 min read

অবশেষে সব জল্পনার অবসান, ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই করছেন না নওশাদ। বৃহস্পতিবার সন্ধ্যায় আইএসএফ নেতৃত্ব ফুরফুরা শরিফে সাংবাদিক বৈঠক করে পাঁচ লোকসভা আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। ডায়মন্ড হারবারে আইএসএফ প্রার্থী হলেন মজনু লস্কর।

নওশাদ নিজেই প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন, আর তারপর থেকেই শুরু হয় জল্পনা। কিন্তু শেষ পর্যন্ত আইএসএফ নেতৃত্ব তাঁকে প্রার্থী হওয়ার অনুমতি দেয়নি বলেই জানা গেছে। তবে এ বিষয়ে তাঁকে কটাক্ষ কোনো ছাড়েনি তৃণমূল। তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে চেয়ে নিজেই চ্যালেঞ্জ জানিয়ে তার পর নিজেই সেখান থেকে পালিয়ে যাওয়াকে নওশাদ সিদ্দিকি বলে। এ জন্যই আমরা বলি, পান্তা ভাত খেয়ে বিরিয়ানির ঢেঁকুর তোলা উচিত নয়।’’

উল্লেখ্য, বামফ্রন্ট ও কংগ্রেসের সঙ্গে জোটের আলোচনাতে বারবরই আইএসএফ নেতৃত্ব ডায়মন্ড হারবার আসনটির দাবি জানিয়ে আসছিলেন। বাম-কংগ্রেস নেতৃত্ব জানিয়েছিলেন, নওশাদ প্রার্থী হতে চাইলে তাঁদের আপত্তি নেই। সব মিলিয়ে মোট ১৩টি লোকসভা আসনে প্রার্থী দিয়েছে আইএসএফ।

যাদবপুর – আইনজীবী নুর আলম খান
বালুরঘাট – মোজাম্মেল হক
উলুবেড়িয়া – মফিকুল ইসলাম
ব্যারাকপুর – জামির হোসেনকে

বসিরহাট লোকসভা কেন্দ্রে প্রার্থী বদল করেছে আইএসএফ। নতুন প্রার্থী আখতার আলি বিশ্বাস। আগে প্রার্থী করা হয়েছিল শহিদুল ইসলাম মোল্লাকে। এছাড়াও ভগবানগোলা বিধানসভার উপনির্বাচনেও প্রার্থী দিয়েছে আইএসএফ। সেখানে প্রার্থী করা হয়েছে মুর্শিদ আলমকে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare