বাংলা বিভাগে ফিরে যান

মোদির ভোট-বার্তা বিদেশিদের হোয়াটসঅ্যাপেও

মার্চ 19, 2024 | < 1 min read

সম্প্রতি ‘বিকশিত ভারত সম্পর্ক’ থেকে ইতিমধ্যেই একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে মোদির আত্মপ্রচারের বার্তা পেয়েছেন বহু দেশবাসী। সেই বার্তায় রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তরফে লেখা একটি চিঠি। যেখানে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের প্রেক্ষিতে জনগণের প্রতিক্রিয়া চাওয়া হচ্ছে।

চিঠিতে লেখা আছে, ‘সাধারণ মানুষের জীবনে যে পরিবর্তন ঘটেছে, তা গত ১০ বছরে আমাদের সরকারের বড় কৃতিত্ব। সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলেই এটা সম্ভব হয়েছে। গরিব, কৃষক, যুবক, মহিলাদের জীবনধারা উন্নত হয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রী আবাস যোজনা, আয়ুষ্মান ভারতের মতো বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কথাও তুলে ধরেছেন মোদী। পাশাপাশি, ৩৭০ ধারা রদ, জিএসটি চালু, মহিলা সংরক্ষণ বিল, নতুন সংসদ ভবনের কোথাও রয়েছে মোদীর চিঠিতে।

তবে শুরু থেকেই বিষয়টিকে বেআইনি বলে এর কড়া সমালোচনা করেছে বিরোধী শিবির। তবে সম্প্রতি এই হোয়াটসঅ্যাপ বার্তা আরও এক নতুন বিতর্কের জন্ম দিল। জানা গিয়েছে, এই একই বার্তা বেশকিছু বিদেশি নাগরিকও পেয়েছেন। এর মধ্যে আরব আমিরশাহি এবং পাকিস্তানেরও একাধিক নাগরিক রয়েছেন। সোমবার বিষয়টি নিজের এক্স হ্যান্ডেলে প্রকাশ্যে এনেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

বিরোধীদের মতে এইধরনের ঘটনা অশোভনীয় এবং এটা গোপনীয়তার অধিকার লঙ্ঘনেরও শামিল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সঙ্কটে মুকুল রায়
FacebookWhatsAppEmailShare
চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন্য বড় ঘোষণা রাজ্যের
FacebookWhatsAppEmailShare
রথযাত্রার দিন রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস
FacebookWhatsAppEmailShare