দেশ বিভাগে ফিরে যান

আদানি ইস্যুতে সংসদে মৌন মোদী

ফেব্রুয়ারি 10, 2023 | < 1 min read

চারদিকে এখন আদানি রব। বিগত কয়েক দিনে আদানি প্রশ্নে বারবার বিদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং তাঁর সরকার। নিরপেক্ষ তদন্তের দাবিতে সংসদের ভিতরে বাইরে স্লোগান-কটাক্ষের বন্যা বইছে।

এসবের মাঝেই গতকাল লোকসভায় ও আজ রাজ্যসভায় রাষ্ট্রপতির বক্তৃতার ওপর ধন্যবাদজ্ঞাপক বক্তব্য পেশ করেছেন প্রধানমন্ত্রী। দুই কক্ষ মিলিয়ে প্রায় ৩ ঘন্টার জবাবি ভাষণের মূল বিষয় ছিল কংগ্রেসকে নিশানা করা। তাঁর ভাষণ চলাকালীন ‘আদানি আদানি’ রব (Adani Group) শুনলেও মৌনই রইলেন প্রধানমন্ত্রী। তাঁর বক্তৃতায় আদানি তো দূর, কোনও শিল্পগোষ্ঠীর নাম পর্যন্ত একবারের জন্যও আসেনি।পুরোপুরি এড়িয়েই গেলেন প্রসঙ্গটা।

বিরোধীদের উদ্দেশ্যে তিনি আজ বলেন, ‘বিরোধীদের হাতে কাদা রয়েছে বলেই ছুড়ছেন। যত কাদা ছুড়বেন। ততই পদ্ম ফুটবে।‘

প্রসঙ্গত, আদানি গোষ্ঠীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। ‘হিন্ডেনবার্গ রিসার্চ’ নামে আমেরিকার একটি সংস্থার রিপোর্ট প্রকাশ্যে আসতেই সারা দেশে শোরগোল পড়েছে। আর গৌতম আদানির সঙ্গে প্রধানমন্ত্রীর ‘সুসম্পর্ক’ সকলেরই জানা। তাই দুয়ে দুয়ে চার করে আসরে নেমেছে বিরোধী রাজনৈতিক দলগুলি।

তবে এই ইস্যুতে মুখে কুলুপ এঁটেছে কেন্দ্রীয় সরকারের। এতো কারচুপি, জালিয়াতির অভিযোগ, নীরব মোদির সঙ্গে গ্রুপ ফটো ও আদানির সঙ্গে বিমানে ছবি সত্ত্বেও আদানি গোষ্ঠীকে নিয়ে কেন নীরব কেন্দ্র (Narendra Modi) তা নিয়ে। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোতে কেন বারংবার শুধু নিজেকে শুধু শ্রেষ্ট প্রমাণে এতো উৎসাহ? সামনে নির্বাচন, তাতেই কি বিব্রত মোদী? আদানি আম্বানি ছাড়া সত্যিই কি অসহায় ভারতবর্ষের ১৪০ কোটি মানুষের প্রধানমন্ত্রী?

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare