বিনোদন বিভাগে ফিরে যান

দাদাসাহেব পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

সেপ্টেম্বর 30, 2024 | 2 min read

জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই, আমি জাত গোখরো’ – আপনি যদি বাঙালি হন তাহলে এই বিখ্যাত ডায়লগ আপনার চেনা। হ্যাঁ ঠিকই ধরেছেন তিনি মিঠুন চক্রবর্তী। সিনেমায় তাঁর অনন্য অবদানের জন্য দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী।

আগামী ৮ অক্টোবর অভিনেতার হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রবীণ অভিনেতাকে সম্মানিত করা হবে।আজ সোশ্যাল মিডিয়ায় এক্স হ্যান্ডেলে এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)।

অশ্বিনী বৈষ্ণব লিখেছেন, ‘মিঠুনদার সিনেমার সফর চিরকাল একটা উদাহরণ হয়ে থেকে যাবে, মানুষকে উৎসাহিত করবে। ঘোষণা করতে গর্ববোধ করছি যে এই বছর দাদাসাহেব ফালকের সিলেক্সসন জুড়ি প্রবীণ এই অভিনেতাকে তাঁর সিনেমার জগতে অসামান্য অবদানের জন্য এই সম্মান দেওয়া স্থির করেছে। ৮ অক্টোবর অভিনেতার হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।’

অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, “মিঠুন চক্রবর্তী দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ায় আমি খুশি। এটা ভারতীয় চলচ্চিত্রে তাঁর অতুলনীয় অবদানের জন্য স্বীকৃতি। তিনি একজন সাংস্কৃতিক আইকন। বহুমুখী অভিনয়ের জন্য তিনি সব প্রজন্মের কাছেই প্রশংসিত।”

উল্লেখ্য, ২০১৪ সালে একটি মঞ্চ থেকে প্রকাশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন অভিনেতা। সঙ্গে এও বলেছিলেন, তাঁর নাম পদ্মশ্রীর জন্য প্রস্তাব করেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি তথা তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী প্রণব মুখোপাধ্যায়।

এবার পুজোয় মুক্তি পাচ্ছে মিঠুন চক্রবর্তী অভিনীত শাস্ত্রী ছবি। বহুদিন বাদে এই ছবির হাত ধরে ফিরছে মিঠুন দেবশ্রী জুটি। সোহম চক্রবর্তী অভিনীত ও প্রযোজিত এই ছবিতে মুখ্যচরিত্রে দেখা যাবে মিঠুন চক্রবর্তী ও দেবশ্রী রায়কে। এছাড়াও অভিনয় করেছেন সৌরসেনী মৈত্র। এক সাধারণ মানুষ হঠাৎ একদিন এক ম্যাজিকদেখে, তারপরে সেই ম্যাজিককে কেন্দ্র করেই বদলে যাওয়া তার জীবনের গল্প বলবে শাস্ত্রী। পুজোয় একদিকে পুরস্কার অন্যদিকে নতুন ছবির মুক্তি সবমিলিয়ে ব্যাপারটায় বেশ খুশি মিঠুন ফ্যানেরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অস্কারের দৌড়ে সামিল ‘লাপতা লেডিস’ না ‘স্বতন্ত্র বীর সাভারকর’?
FacebookWhatsAppEmailShare
‘আমার মেয়েকে কে ফেরাবে?’, আরজি কর আবেগকে ব্যবহার করে সিনেমার ‘প্রচার’!
FacebookWhatsAppEmailShare
হেমা কমিশনের আদলে এবার টলিউডে আত্মশ্রী
FacebookWhatsAppEmailShare