কলকাতা বিভাগে ফিরে যান

শিয়ালদহ ESI হাসপাতালে আগুন

অক্টোবর 18, 2024 | < 1 min read

আজ ভোর রাতে আগুন লেগে যায় শিয়ালদহ ইএসআই হাসপাতালে। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। আচমকা হাসপাতালের দোতলার পুরুষ সার্জিক্যাল বিভাগ থেকে ধোঁয়া বেরতে দেখেন নিরাপত্তারক্ষীরা। তড়িঘড়ি বিষয়টা জানানো হয় কর্তৃপক্ষকে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করা হয় রোগীদের। অগ্নিকাণ্ডের পরই মৃত্যু হয়েছে এক বৃদ্ধের। পরিবারের দাবি, ধোঁয়ায় তাঁর মৃত্যু হয়েছে। যদিও হাসপাতালের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। সকালে খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী সুজিত বসু। প্রথমেই নিরাপদে সরিয়ে ফেলা হয় ৮০ জন রোগীকে। বেশ কয়েকজনকে পাঠানো হয় মানিকতলা ইএসআই হাসপাতালে। অন্যদের অন্যত্র পাঠানো হয়।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন মন্ত্রী সুজিত বসু। সরেজমিনে খতিয়ে দেখেন পরিস্থিতি। তবে কিসের থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। নেপথ্যে শট সার্কিট কি না, তাও এখনও স্পষ্ট নয়।

মৃতের (উত্তম বর্ধন)পরিবারের দাবি, এদিনের অগ্নিকাণ্ডের জেরে হাসপাতালে ভর্তি থাকা তাঁর বাবার মৃত্যু হয়েছে। তিনি জানান, ক্যানসার আক্রান্ত ছিলেন ওই বৃদ্ধ। এদিনের ধোঁয়ায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখনও বিষয়টি নিশ্চিত করেনি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আর জি করের প্রতিবাদে এবার ধর্না যাদবপুরে
FacebookWhatsAppEmailShare
বেলেঘাটায় কারখানায় আগুন
FacebookWhatsAppEmailShare
দ্রোহ কার্নিভালে উদ্দাম নৃত্য, দুর্ভোগ পোহাতে হল মানুষকে
FacebookWhatsAppEmailShare