রাজনীতি বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রীর মর্যাদাকে মাটিতে মিশিয়েছেন, খোলা চিঠিতে আক্রমণ মনমোহনের

মে 31, 2024 | < 1 min read

দেশের শেষ দফার লোকসভা ভোটের আগে বর্তমানকে বিঁধে প্রাক্তন বললেন, তিনি রাজধর্ম থেকে বিচ্যুত হয়েছেন। প্রধানমন্ত্রীর পদে থেকে কুৎসিত বিভাজনের রাজনীতি করা চরম দুর্ভাগ্যজনক।

খোলা চিঠিতে নরেন্দ্র মোদির নিন্দা করে ড. মনমোহন সিং বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নিজের পদমর্যাদাকে ধুলোয় মিশিয়ে দিয়েছেন।ওই খোলা চিঠিতে প্রাক্তন প্রধানমন্ত্রী লিখেছেন, ‘আমি এই নির্বাচনী প্রচারের সময় রাজনৈতিক আলোচনাগুলিকে খুব মনোযোগ দিয়ে দেখছি।

মোদিজি জঘন্য ‘ঘৃণামূলক’ বক্তৃতা দিয়েছেন, যার মধ্যে বিভাজনের রাজনীতির ছাপ স্পষ্ট। তিনিই হলেন প্রথম প্রধানমন্ত্রী যিনি তাঁর পদমর্যাদাকে নষ্ট করেছেন এবং এর সঙ্গে প্রধানমন্ত্রীর দফতরের গুরুত্বকে ধুলোয় মিশিয়ে দিয়েছেন।

সমাজের কোনও বিশেষ শ্রেণি বা বিরোধী দলকে টার্গেট করার জন্য পূর্ববর্তী কোনও প্রধানমন্ত্রী এমন খারাপ, অসংসদীয় ও নিম্নরুচির ভাষা ব্যবহার করেননি। মোদি আমার বক্তব্যকে নিয়েও দেশবাসীর কাছে ভুল ব্যাখ্যা দিয়েছেন।

আমি আমার জীবনে কখনওই এক সম্প্রদায়কে অন্য সম্প্রদায় থেকে আলাদা করিনি। এটা বিজেপির বিশেষ অভ্যাস এবং ঘোষিত অ্যাজেন্ডা।’

ভোটারদের উদ্দেশে প্রাক্তন প্রধানমন্ত্রীর বার্তা, ‘‘এই শেষ সুযোগ ভারতের সংবিধান, গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষ পরিকাঠামোকে রক্ষা করার। সে কথা ভেবে আপনারা আপনাদের মত প্রদান করুন।’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

উৎসবে থাকবে না কিন্তু পুজোয় পাড়ায় পাড়ায় বামেদের বুক স্টল
FacebookWhatsAppEmailShare
বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
হুঁশিয়ারি দিয়ে কাজে ফিরলেন জুনিয়ার ডাক্তাররা, ডেডলাইন পেরোলেই আজ থেকে আমরণ অনশন
FacebookWhatsAppEmailShare