বাংলা বিভাগে ফিরে যান

একসঙ্গে এক গাড়িতে বাংলার দাদা – দিদি, কোন সমীকরণের ইঙ্গিত

সেপ্টেম্বর 1, 2022 | < 1 min read

কয়েকদিন আগেই বিজেপিতে (BJP) যোগ দেবেন বলে জল্পনা হয়েছিল, কিন্তু তার কদিনের মাথায় আবার তাঁর দেখা মিলেছিল নবান্নে (Nabanna)। তাঁকে নিয়ে রাজনৈতিক মহলে চলে কানা মাছি ভোঁ ভোঁ, তিনি আর কেউ নন বাংলার দাদা সবার প্রিয় সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)।

কিন্তু আজ ইউনেস্কোর ধন্যবাদ মিছিলের পর এক মঞ্চে দেখা গেলো বাংলার দাদা-দিদিকে। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজোকও (Durga Pujo) স্বীকৃতি দেওয়ার জন্য ইউনেস্কো ধন্যবাদ জানিয়ে জোড়াসাঁকো (Jorasanko) থেকে রেড রোড (Red Road) বর্ণাঢ্য মিছিলের আয়োজন করা হয়েছিল।

তবে সবচেয়ে চমকপ্রদ বিষয়, আজ এই মিছিলের পর বিকেল ৪.৩০ নাগাদ দাদাকে নিজের গাড়ির পেছনের সিটে নিয়ে বেরিয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোথায় গেলেন? কি আলোচনায় বা হবে তাদের মধ্যে?

এর আগেও তাদের দুজনকে একমঞ্চে দেখা গেছে, অনেকবার সৌজন্য বিনিময় করতে নবান্ন ও গেছেন মহারাজ। তবে অনুষ্ঠানের পর আজকের এই ঘটনায় তৈরী হচ্ছে নতুন জল্পনা। প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে অমিত শাহ (Amit Shah) বাংলায় এসে সৌরভের বাড়িতে নৈশভোজ (dinner) করেছিলেন। তখন সৌরভ গাঙ্গুলিকে রাজ্যসভার (RajyaSabha) সদস্য পদ দেওয়া হবে বলে জল্পনাও হয়েছিল।

এবার মমতা বন্দ্যোপাধ্যায় ও সৌরভ গাঙ্গুলির একসঙ্গে এক গাড়িতে বেরিয়ে যাওয়ার ঘটনা রাজ্য রাজনীতিতে কি নতুন আলোড়ন তৈরী করবে? সেদিকেই তাকিয়ে আমজনতা থেকে গোটা রাজনৈতিক মহল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare