দুর্গা পুজো বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গ থেকে ফিরেই পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী

সেপ্টেম্বর 29, 2024 | < 1 min read

প্রতি বছরই মহালয়ার আগে থেকে দুর্গাপুজো উদ্বোধন করতে শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী মঙ্গলবার, অক্টোবর মাসের প্রথম দিনেই লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে যাবেন তিনি। সূচনা করবেন শারদোৎসবের। এটি রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত। সুজিত বসু জানিয়েছেন, আগামী মঙ্গলবার শ্রীভূমিতেই শারদোৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। তবে ওই দিন পুজোর উদ্বোধন হচ্ছে না। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘‘মুখ্যমন্ত্রী আগামী মঙ্গলবার আমাদের মণ্ডপে এসে শারদোৎসবের সূচনা করবেন। তার পরের দিন, অর্থাৎ মহালয়ার দিন আমরা ক্লাবের সকলে পুজোর উদ্বোধন করব।”

অক্টোবরের ২ তারিখ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক কর্মসূচি রয়েছে। ওই দিনই ভার্চুয়াল মাধ্যমে জেলার প্রায় এক হাজারের বেশি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এছাড়া, ওই দিন দলের উৎসব সংখ্যার উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। ওইদিনই মুখ্যমন্ত্রীর পুজো অ্যালবাম আত্মপ্রকাশ হওয়ার কথা। এছাড়া, ওই দিন চেতলা অগ্রণী ক্লাব তথা ফিরহাদ হাকিমের পুজোর উদ্বোধন তথা দেবী মূর্তির চক্ষুদান করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।ওই দিনই বিকেল পাঁচটায় অর্থাৎ গান্ধী জয়ন্তীর দিন মুখ্যমন্ত্রী যে সমস্ত ক্লাবের পুজোর উদ্বোধন করবেন, তার একটা তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে ।

এক মাস আগে থেকেই জেলার বিভিন্ন পুজোর উদ্বোধনের অনুরোধ আসছিল মুখ্যমন্ত্রীর কাছে ৷ সেগুলিকেই একত্রিত করে ওই দিন পুজো উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, গত বছরও শহর এবং জেলা মিলে প্রায় এক হাজারের বেশি পুজোর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না ৷ অন্তত নবান্ন সূত্রে তেমনটাই জানা যাচ্ছে ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পিতৃপক্ষেই কেন পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়
FacebookWhatsAppEmailShare
মণ্ডপে ঢোকার আগে গোমূত্র পান, নিদান বিজেপি নেতার
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন ব্যাতাইচণ্ডীর মাথায় মা দুর্গার মুকুট পরিয়ে দেওয়াই রীতি রায়চৌধুরী বাড়ির পুজোয়
FacebookWhatsAppEmailShare