কলকাতা বিভাগে ফিরে যান

দেবীপক্ষেই পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী

অক্টোবর 12, 2023 | < 1 min read

দু সপ্তাহের অধিক সময় ধরে রাজ্যের মুখ্যমন্ত্রীকে দেখতে পাননি বাংলার মানুষ। সেপ্টেম্বর মাসের ২৩ তারিখ স্পেন ও দুবাই সফর করে কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, যার পর চিকিৎসার জন্য তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।অভিষেক বন্দোপাধ্যায়ের ৫ দিন ব্যাপী ধর্ণা কর্মসূচিতেও দেখা যায়নি দলনেত্রী মমতাকে। কিন্তু শেষদিন অভিষেক ঘোষণা করেন, যে ১লা নভেম্বর থেকে কর্মসূচির নেতৃত্ব দেবেন তৃণমূল সুপ্রিমো।

তবে আজ থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজো উদ্বোধন। আজ শ্রীভূমি-সহ কলকাতার ৬টি পুজোর উদ্বোধন করার কথা তাঁর।লালবাজার জানিয়েছে, মুখ্যমন্ত্রী এ বার কলকাতা পুলিশ এলাকার ৫০টি পুজোর ভার্চুয়ালি উদ্বোধন বাড়ি থেকেই করবেন।

সূত্রের খবর, কলকাতা পুলিশ এলাকা ছাড়াও ২২টি জেলার প্রায় এক হাজারেরও বেশি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। উল্লেখ্য, প্রতি বছর মহালয়ার আগে থেকে বিভিন্ন মণ্ডপে হাজির হয়ে পুজোর উদ্বোধন করেন মমতা। এমনকি, চেতলা অগ্রণীর মতো একাধিক মণ্ডপে প্রতিমার চোখও আঁকেন। কিন্তু তাঁর অসুস্থতার কারণে এ বার সেই রীতিতে ছেদ পড়ল।

সব ঠিক চললে ২০ দিনের মাথায় আসন্ন মহালয়ার দিন মমতা বন্দোপাধ্যায়কে আবারো প্রকাশ্যে দেখতে পাবেন বাংলার মানুষ। তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগোবাংলার পুজো সংখ্যার উদ্বোধনে নজরুল মঞ্চে থাকবেন তিনি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কলকাতায় এই দশ পুজো না দেখলেই নয়
FacebookWhatsAppEmailShare
আগামী বছর কলকাতা বইমেলা শুরু হবে ২৮ জানুয়ারি
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরুদ্ধে করা মামলার দ্রুত শুনানি নয়, অবকাশকালীন বেঞ্চে যেতে বলল কোর্ট
FacebookWhatsAppEmailShare