অর্থনীতি বিভাগে ফিরে যান

সেবি প্রধানের বিরুদ্ধে লোকপালের কাছে অভিযোগ দায়ের মহুয়ার

সেপ্টেম্বর 14, 2024 | < 1 min read

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) এর চেয়ারপার্সন মাধবী পুরি বুচ এবং তার স্বামীর বিরুদ্ধে লোকপালের কাছে অভিযোগ দায়ের করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। অসদাচরণ এবং কুইড প্রো-কো ব্যবস্থায় জড়িত থাকার অভিযোগে তিনি এই অভিযোগ দায়ের করেছেন। তিনি দুর্নীতি প্রতিরোধ আইন লঙ্ঘনের জন্য লোকপালের কাছে এই বিষয়ে তদন্তের আরজি জানিয়েছেন।

এক্স হ্যান্ডেলে তাঁর এই পদক্ষেপের কথা জানিয়েছেন মহুয়া। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছন, ‘মিস পুরি-বুচের বিরুদ্ধে আমার লোকপাল অভিযোগ বৈদ্যুতিন এবং শারীরিক আকারে দায়ের করা হয়েছে। ৩০ দিনের মধ্যে লোকপালকে প্রাথমিক তদন্ত এবং তারপরে সম্পূর্ণ এফআইআর তদন্তের জন্য সিবিআই বা ইডির কাছে পাঠাতে হবে। জড়িত প্রতিটি একক সত্তাকে তলব করা দরকার এবং প্রতিটি লিঙ্ক তদন্ত করা দরকার।’ তিন পাতার চিঠিতে মহুয়া মৈত্র লিখেছেন, যেহেতু বিষয়টি জাতীয় স্বার্থ ও কোটি কোটি বিনিয়োগকারীর স্বার্থ জড়িত, তাই বিষয়টি খতিয়ে দেখা উচিত।

গত অগাস্টে মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ অভিযোগ করেছিল, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়ার (সেবি) আদানি গোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনীহার কারণ হতে পারে তাদের প্রধান মাধবী পুরী বুচ। সেবি প্রধান এই অভিযোগকে “ভিত্তিহীন” বলে অভিহিত করেছেন এবং আদানি গ্রুপ বলেছে যে বুচের সাথে তাদের কখনই কোনও বাণিজ্যিক সম্পর্ক ছিল না। এর আগে সেবির চেয়ারম্যানকে সাসপেন্ড করার দাবি জানিয়েছিল তৃণমূল কংগ্রেস।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সেবির চেয়ারপার্সনের নীরবতায় প্রশ্ন হিন্ডেনবার্গের
FacebookWhatsAppEmailShare
মোদি সরকারের আদানি প্রেম, ৪৫ হাজার কোটি টাকা মকুব!
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই স্বাস্থ্য বিমা থেকে জিএসটি প্রত্যাহারের সম্ভাবনা
FacebookWhatsAppEmailShare