দেশ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের প্রতিবাদে প্রধানমন্ত্রীকে চিঠি মমতা সহ ৯ বিরোধী দলের

মার্চ 5, 2023 | < 1 min read

কংগ্রেস ছাড়া ন’টি বিজেপি বিরোধী দল এক ছাতার তলায় এলো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। কেন্দ্রীয় এজেন্সিগুলির অপব্যবহার এবং রাজনৈতিক অস্ত্র হিসাবে কাজে লাগানোর প্রতিবাদে একযোগে প্রধানমন্ত্রী মোদিকে চিঠি দিলেন বিরোধী শিবিরের প্রথম সারির ৯ জন নেতানেত্রী।

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই তালিকায় রয়েছেন ভারতীয় রাষ্ট্র সমিতির কে চন্দ্রশেখর রাও, অরবিন্দ কেজরিওয়াল, ভগবন্ত মান, তেজস্বী যাদব, ফারুক আব্দুল্লাহ, শরদ পাওয়ার, উদ্ধব ঠাকরে ও অখিলেশ যাদব।

চিঠিতে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার গ্রেপ্তারি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এই ৯ নেতানেত্রী। তাঁরা বলছেন, কেন্দ্রীয় সরকার সিবিআই, ইডিকে ব্যবহার করে বিরোধী নেতাদের ফাঁসাচ্ছে। বিজেপিতে যোগ দিলে অভিযুক্তরাও ছাড় পেয়ে যাচ্ছেন। উদাহরণ হিসাবে, শুভেন্দু অধিকারী, হিমন্ত বিশ্বশর্মাদের নামও তুলে ধরেছেন এই ৯ নেতানেত্রী। একই সঙ্গে তাঁদের অভিযোগ, কেন্দ্রের নিয়োগ করা রাজ্যপালরাও বিরোধীদের দখলে থাকা রাজ্যগুলিকে কাজে বাধা দিচ্ছে। গণতন্ত্রকে ভুলুন্ঠিত করা হচ্ছে। বিরোধীদের চিঠিতে দাবি করা হয়েছে, বাংলা থেকে শুরু করে দিল্লি পর্যন্ত উপরাজ্যপালরা কেন্দ্র-রাজ্য বিভেদের মুখ হয়ে দাঁড়াচ্ছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নতুন দল গড়ে এবার রাজনীতির ময়দানে প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare
অলিম্পিকের সময়ে মোদির ফোন না ধরা নিয়ে বিস্ফোরক ভিনেশ
FacebookWhatsAppEmailShare
হাসপাতালে ঢুকে চিকিৎসককে গুলি করে খুন, দিল্লির ঘটনায় চাঞ্চল্য
FacebookWhatsAppEmailShare