দেশ বিভাগে ফিরে যান

অবসর নিতে চলেছেন লোকেশ রাহুল?

অক্টোবর 21, 2024 | 2 min read

বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের মুখ দেখতে হয়েছে টিম ইন্ডিয়াকে। দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল লড়াই করলেও প্রথম ইনিংসের ৪৬ অলআউটও কাল হয়ে দাঁড়িয়েছে ভারতের। ভারতের হারের যন্ত্রণার মধ্যেই ফ্যানেজের মনে আরও একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তা হল, মাত্র ৩২ বছর বয়সেই কি অবসর নিতে চলেছেন ভারতের তারকা ব্যাটার? সৌজন্যে একটি ভিডিও।কথা হচ্ছে ভারতীয় দলের তারকা ব্যাটার কেএল রাহুলের। সাম্প্রতিক সময়ে একেবারেই নিজের চেনা ছন্দে নেই তিনি। ধারাবাহিকতার অভাবে ভুগছেন রাহুল। বেঙ্গালুরুতে কঠিন সময়ে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন কেএল।

প্রথম ইনিংসে শূন্য ও দ্বিতীয় ইনিংসে ১২ রান করেছেন। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে বড় রান করতে পারলে খেলার ফল অন্যরকম হলেও হতে পারত।কিন্তু এবার প্রশ্ন কেন কেএল রাহুলের অবসর নিয়ে জল্পনা তৈরি হয়েছে। বেঙ্গালুরুতে ম্যাচ শেষের পর কেএল রাহুলের একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর সেটা নিয়েই যাবতীয় জল্পনা-কল্পনা। ম্যাচের পর রোহিত শর্মাসহ ভারতীয় দলের বাকি ক্রিকেটারদের সঙ্গেই হাত মেলাচ্ছিলেন রাচিন রবীন্দ্র। সেই সময়ই হঠাৎই কেএল রাহুল নিজের অবসর জল্পনা উস্কে দিলেন।

কারণ দেখা যায় বেঙ্গালুরুর পিচকে প্রণাম করছেন রাহুল।বেঙ্গালুরুতে প্রথম ইনিংসে ভারত থেমে যায় মাত্র ৪৬ রানে। ৬ বলে শূন্য করেছিলেন রাহুল। পরে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় ক্যাচও হাতছাড়া করেন। দ্বিতীয় ইনিংসে ভারতকে লড়াইয়ের জায়গায় এনে দিয়েছিলেন সরফরাজ ও পন্থ। কিন্তু তাঁদের লড়াইকে এগিয়ে নিয়ে যেতে পারেননি রাহুল। আউট হয়ে যান মাত্র ১২ রানে। ভারতও টেস্ট হেরে যায়। ক্রিকেট মহলের একাংশের বক্তব্য, রাহুল রান পেলে ভারতের টেস্ট জয় অসম্ভব ছিল না।

রাহুলের আত্মবিশ্বাস যে তলানিতে, সেটাও মনে করছেন অনেকে। নেটদুনিয়ায় জল্পনা, টেস্ট ক্রিকেট থেকে হয়তো বিদায় নিতে পারেন তিনি। পিচ স্পর্শ করে সেটারই ইঙ্গিত দিলেন। অনেকের মনে পড়ছে শচীন তেণ্ডুলকরের বিদায়ী টেস্টের কথাও। কেরিয়ারের শেষ টেস্টে তিনি পিচকে প্রণাম করেছিলেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ওষুধের ৫০% পর্যন্ত দাম বৃদ্ধি নিয়ে মমতা চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে
FacebookWhatsAppEmailShare
বাল্যবিবাহের শিকার হওয়ার মুখে ১১.৪ লক্ষ শিশু
FacebookWhatsAppEmailShare
একাধিক পণ্যের উপর GST-তে রদবদল
FacebookWhatsAppEmailShare